Voice of SYLHET | logo

৯ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ | ২৩শে জুন, ২০২১ ইং

ভারতের বিপক্ষে পয়েন্ট পেলেই খুশি হবো : জেমি ডে

প্রকাশিত : জুন ০৫, ২০২১, ১০:৫৭

ভারতের বিপক্ষে পয়েন্ট পেলেই খুশি হবো : জেমি ডে

রফিকুল ইসলাম:
দুশানবেতে হার, দোহায় ড্র- বিশ্বকাপ বাছাইয়ে আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশের পারফরম্যান্সের গ্রাফটা উর্ধ্বমুখী। বৃহস্পতিবার ৪৮ মিনিটে গোল খেয়ে ৮৪ মিনিটে শোধ দিয়েছে বাংলাদেশ। যার সুবাদে চলতি বিশ্বকাপ বাছাইয়ে দ্বিতীয় পয়েন্ট পেয়েছে বাংলাদেশ জাতীয় ফুটবল দল।

আফগানদের চাপে কোণঠাসা হয়ে পড়া বাংলাদেশ ঘুরে দাঁড়িয়েছিল দারুণভাবে। ম্যাচের ৫৭ থেকে ৮০- এই ২৩ মিনিটে দলের কোচ জেমি ডে’র আনা ৫টি পরিবর্তনে তার দল তৈরি হয়েছিল নতুন এক বাংলাদেশে।

জামালদের রক্ষণ খোলস থেকে বের করে আক্রমণাত্মক কৌশলে নেয়ার পর আফগানরা হয়ে যায় দিশেহারা। শেষের ২০-২৫ মিনিটে বাংলাদেশ গোল করে কেবল ম্যাচেই ফেরেনি, রীতিমতো আধিপত্য বিস্তার করেছে মাঠে।

মাঠে খেলেছেন ফুটবলাররা। ডাগআউটে মস্তিস্কের লড়াই করেছেন জেমি ডে। এই ইংলিশ কোচের পাঁচ খেলোয়াড় পরিবর্তনই বদলে দিয়েছিল বাংলাদেশকে। পিছিয়ে পড়ে ড্র, জেমি পুরো কৃতিত্বই দিয়েছেন খেলোয়াড়দের। এখন তার নজর ৭ জুন ভারতের বিপক্ষে ম্যাচে।

শুক্রবার দুপুরে কাতারের দোহা থেকে আফগানিস্তানের বিপক্ষে হওয়া ম্যাচ এবং ৭ জুন ভারতের বিপক্ষে ম্যাচ নিয়ে কথা বলেছেন জেমি ডে।

সাংবাদিক : আফগানিস্তানের বিপক্ষে পিছিয়ে পড়েও দারুণ এক ড্র। বাকি ম্যাচগুলো থেকে কিছু পয়েন্ট পাওয়ার যে লক্ষ্য ছিল তা পূরণ হয়েছে প্রথম ম্যাচে। সবচেয়ে কঠিন ম্যাচ তো ৭ জুন ভারতের বিপক্ষে। কী ভাবছেন?

জেমি ডে : আমরা আরেকটি পয়েন্ট পেলাম। অবশ্যই এটা ভালো খবর। পিছিয়ে পড়ে আফগানিস্তানের বিপক্ষে ড্র করার সব কৃতিত্ব খেলোয়াড়দের। এখন আমার নজর ভারতের বিপক্ষে ম্যাচের দিকে।

সাংবাদিক : ভারতের মাটিতে ভারতকে প্রায় হারিয়ে দিয়েছিলেন। সৌভাগ্যক্রমে ওরা ড্র করেছে। ফিরতি ম্যাচে কী লক্ষ্য আপনার?

জেমি ডে : ভারত আমাদের চেয়ে শক্তিশালী। ওরা আমাদের হারাবে- সেটাই স্বাভাবিক। কিন্তু আমরা ছেড়ে কথা বলব না। ভারতের বিপক্ষে আমাদের সেরাটা খেলতে হবে।

সাংবাদিক : ভারতকে ফেবারিট মেনেই তাহলে খেলতে নামবেন?

জেমি ডে : আমি একটা উদাহরণ দেই। ইংল্যান্ড ও ভারতের র‍্যাংকিয়ের যে পার্থক্য, ভারত ও বাংলাদেশের প্রায় তাই। ইংল্যান্ড যে কোন ম্যাচেই ভারতকে হারাতে পারবে। একইভাবে বাংলাদেশের বিপক্ষে সবসময় ভারতই ভেবারিট। আমরা যদি ভালো কিছু করি সেটা হবে বিস্ময়কর। পয়েন্ট পেলেই আমি খুব খুশি হবো।

সাংবাদিক : কাতারের বিপক্ষে ভারতের ম্যাচটি নিয়ে কিছু বলবেন?

জেমি ডে : ম্যাচটির কিছু অংশ দেখেছি। পরে পুরো ম্যাচের ভিডিও দেখব। তারা ১০ খেলোয়াড় নিয়ে কাতারের কাছে মাত্র ১ গোলে হেরেছে। ভারতের খেলোয়াড়রা নিজেদের কোয়ালিটি প্রমাণ করেছে।

সাংবাদিক : আফগানিস্তানের বিপক্ষে দুইজনের অভিষেক হয়েছে। একজন ফিনল্যান্ড প্রবাসী তারিক কাজী, অন্যজন মোহাম্মদ জুয়েল। তারা কেমন পারফরম্যান্স করল প্রথম ম্যাচে?

জেমি ডে : ওরা ভালো খেলেছে। আমি খুশি। তবে এটা বলব- প্রথম ম্যাচে সবার ওপরই আমি খুশি।

সাংবাদিক : ম্যাচের গোল দুটি নিয়ে কী বলবেন?

জেমি ডে : আমরা যে গোলটি খেয়েছি সেটা ডিফেন্সের ভুলে। আন্তর্জাতিক ম্যাচ আপনি ভুল করলে শাস্তি ভোগ করতেই হবে। আর আমাদের গোলটি দারুণ। তপু সুন্দর ফিনিশিং করেছে।

সাংবাদিক : ম্যাচ যখন ৮০ মিনিট পার হয়েছে এবং আপনি ০-১ গোলে পিছিয়ে, তখন কি আত্মবিশ্বাস ছিল যে ম্যাচে ফিরতে পারবেন?

জেমি ডে : ফুটবলে যে কোনো সময় যে কোনো কিছু হতে পারে। আপনাকে বিশ্বাস রাখতেই হবে।

সাংবাদিক : আর দুটি ম্যাচ আছে। আপনি কি মনে করেন বাংলাদেশের ঝুলিতে আরও পয়েন্ট যোগ হবে?

জেমি ডে : ওরা আমাদের চেয়ে শক্তিশালী। তবে আমরা নিজেদের সোরাটা দিয়ে পয়েন্ট পাওয়ার চেষ্টা করব।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 70 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।

Design & Developed By : amdads.website