Voice of SYLHET | logo

২০শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ | ৪ঠা ডিসেম্বর, ২০২২ ইং

সিলেটে বন্যায় ১৩ উপজেলার সাড়ে ৩ লাখ মানুষ ক্ষতিগ্রস্থ

প্রকাশিত : July 16, 2019, 12:37

সিলেটে বন্যায় ১৩ উপজেলার সাড়ে ৩ লাখ মানুষ ক্ষতিগ্রস্থ

নিজস্ব প্রতিবেদক:

সিলেটের ১৩ টি উপজেলায় ৪৮ হাজার পরিবারের ৩ লক্ষ ৩৭ হাজার মানুষ বন্যায় ক্ষতিগ্রস্থ হয়েছেন। বন্যা আক্রন্তদের সহায়তায় ৬শ মেট্রিক টন চাল ও ৮লক্ষ টাকা বরাদ্ধ দেয়া হয়েছে। ইতিমধ্যে ২৪৬ মেট্রিক টন চাল ও নগদ ৪লক্ষ টাকা বিতরণ করাও হয়েছে।

মঙ্গলবার বিকেলে সিলেট জেলা প্রশাসক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মীর মাহবুবুর রহমান।

মীর মাহবুবুর রহমান জানান, মঙ্গলবার থেকে সিলেটে বিভিন্ন নদীর পানি কমছে। ফলে নতুন এলাকা প্লাবিত হওয়ার কোনো শঙ্কা নেই।

আক্রান্ত পরিবারগুলোর জন্য পর্যাপ্ত বরাদ্ধ পাওয়া গেছে জানিয়ে তিনি বলেন, বন্যা কবলিতদের চিকিৎসা সহায়তায় ১৪০টি মেডিকেল টিম গঠন করা হয়েছে। সেই সাথে লক্ষাধিক পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট বিতরন করা হচ্ছে।

ভারপ্রাপ্ত জেলা প্রশাসক জানান, বন্যায় জেলার ১৫টি স্থানে ২৪৫ মিটার বাঁধ ভেঙ্গেছে আর আংশিক ক্ষতিগ্রস্থ হয়েছে ৫ কিলোমিটার মিটার। জেলায় আউশ, রোপা আমন,বী জতলা সহ ৩৮৬৬ হেক্টর ফসলাদির ক্ষতি হয়েছে। জেলায় মোট ৭৯টি প্রাথমিক বিদ্যালয় ও ৮১টি উচ্চ বিদ্যালয়ের পাঠদান বন্ধ রয়েছে বলে জানান তিনি।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ১৩টি উপজেলায় ১৯০টি আশ্রয় কেন্দ্র প্রস্তুত রয়েছে যারমধ্যে ২টি কেন্দ্রে মোট ৫১টি পরিবার আশ্রয় নিয়েছে।

 

#ভয়েসঅবসিলেট/এমএইচ

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 1014 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।