Voice of SYLHET | logo

২৬শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ | ১০ই আগস্ট, ২০২২ ইং

টিলা-পাহাড়ে ঝুঁকি নিয়ে বসবাসকারীদের সতর্ক করলো প্রশাসন

প্রকাশিত : July 15, 2019, 19:23

টিলা-পাহাড়ে ঝুঁকি নিয়ে বসবাসকারীদের সতর্ক করলো প্রশাসন

নিজস্ব প্রতিবেদক:

সিলেটে টিলা-পাহাড়ে ঝুঁকি নিয়ে বসবাসকারীদের নিরাপদ স্থানে সরিয়ে নিতে অভিযান চালিয়েছে সদর উপজেলা প্রশাসন।

সোমবার সিলেট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী মহুয়া মমতাজের নেতৃত্বে অভিযানে উপস্থিত ছিলেন সিলেট জেলা প্রশাসনের ম্যাজিস্ট্রেট সুনন্দা রায় ও উপজেলার সহকারী কমিশনার (ভূমি) রোজিনা আক্তার।

সকাল ১০টা থেকে তারা সদর উপজেলার টুকের বাজার ইউনিয়নের জাহাঙ্গীর নগর এলাকায় পাহাড়ের পাদদেশে ঝুঁকি পূর্ণভাবে বসবাসকারীদের নিরাপদ স্থানে সরিয়ে নেয়ার জন্য অভিযান করেন। এসময় বসবাসকারীদের কয়েকদিনের জন্য আশ্রয় কেন্দ্রে যাওয়ার অনুরোধ জানান তারা। তবে এসব এলাকায় অতি ঝুঁকিপূর্ণ ঘরবাড়ি না থাকায় কাউকে জোর করে আশ্রয় কেন্দ্রে পাঠাননি তারা।

এ ব্যপারে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী মহুয়া মমতাজ বলেন, সিলেটে পাহাড় ধসের শঙ্কা থাকায় পাহাড়ের পাদদেশে ঝুঁকি পূর্ণভাবে বসবাসকারীদের জন্য প্রশাসন নিরাপদ আশ্রয় কেন্দ্র চালু করেছে। এসব এলাকায় অভিযান করে বসবাসকারীদের আশ্রয় কেন্দ্রে যাওয়ার জন্য বুঝিয়ে বলা হয়। পাহাড়ের পাদদেশে ঝুঁকি পূর্ণভাবে বসবাস না করার জন্য প্রশাসনের পক্ষ থেকে সতর্ক করে দেয়া হয়েছে।

এছাড়া নগরীর জগদিশ টিলা নামে একটি ঝুঁকিপূর্ণ পাহাড়ের খবর পেয়ে তিনি সেটি সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তাকে জানিয়েছেন বলে জানান তিনি।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 912 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।