Voice of SYLHET | logo

১৩ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ | ২৭শে নভেম্বর, ২০২২ ইং

রাবি বিজ্ঞান কারিগরি কারখানার প্রশাসকের দায়িত্ব নিলেন ড. খাইরুল ইসলাম

প্রকাশিত : July 14, 2019, 12:38

রাবি বিজ্ঞান কারিগরি কারখানার প্রশাসকের দায়িত্ব নিলেন ড. খাইরুল ইসলাম

 

রাবি প্রতিনিধি:

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) বিজ্ঞান কারিগরি কারখানার প্রশাসকের দায়িত্ব গ্রহণ করেছেন ক্রপ সায়েন্স এন্ড টেকনোলজি বিভাগের অধ্যাপক ড. মোঃ খাইরুল ইসলাম।

গত ৭ জুলাই থেকে তিনি দায়িত্ব পালন করা শুরু করেছেন। ১৯৬৮ সাল থেকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বিজ্ঞান কারিগরি কারখানা তার কার্যক্রম পরিচালনা করে আসছে। এই দায়িত্ব পালন করার আগে তিনি কৃষিবিদ ইনস্টিটিউটশন, রাজশাহী জেলা শাখার সদস্য, রাবি শিক্ষক সমিতির সদস্য, রাবি সিনেট সদস্য এবং নবাব আবদুল লতিফ হলের আবাসিক শিক্ষক হিসেবে দক্ষতার সাথে তাঁর দায়িত্ব পালন করেছেন।

প্রশাসকের দায়িত্ব গ্রহণ করে বিজ্ঞান কারিগরি কারখানাকে কীভাবে পরিচালনা করতে চান এই প্রশ্নের জবাবে তিনি বলেন, বিজ্ঞান কারিগরি কারখানা একটি অন্যতম প্রাচীন প্রতিষ্ঠান। দীর্ঘদিন লোকচক্ষুর অন্তরালে এর কার্যক্রম চাপা পড়ে আছে। পুরনোদের অবসর গ্রহণ করার পর নতুন কোনো নিয়োগ সম্পন্ন হয়নি। ফলে এখানে জনবলের সংকট রয়েছে। মাননীয় ভিসি মহোদয়ের সক্রিয় সহায়তায় আমি এই প্রতিষ্ঠানের পুরনো গৌরব ফিরিয়ে আনতে বদ্ধপরিকর।

প্রসঙ্গত, রাবি বিজ্ঞান কারিগরি কারখানায় ইঞ্জিনিয়ারিং অনুষদের ব্যবহারিক ক্লাস সম্পন্ন করার পাশাপাশি বিভিন্ন বিভিন্ন ইলেকট্রনিক যন্ত্রাংশ মেরামতের কাজ হাতেকলমে প্রশিক্ষণ দেওয়া হয়।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 1042 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।