Voice of SYLHET | logo

১৫ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ | ৩০শে সেপ্টেম্বর, ২০২২ ইং

জবি সাংবাদিক সমিতির প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

প্রকাশিত : July 13, 2019, 13:41

জবি সাংবাদিক সমিতির প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

জবি সংবাদদাতাঃজগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) সাংবাদিক সমিতির উদ্যোগে সাংবাদিকতা বুনিয়াদি প্রশিক্ষণ ও কর্মশালা-২০১৯ অনুষ্ঠান বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান।

 

দুইদিন ব্যাপী সাংবাদিকতা বুনিয়াদি প্রশিক্ষণ ও কর্মশালায় বিভিন্ন বিভাগের দুইশতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতির সভাপতি হুমায়ূন কবিরের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক লতিফুল ইসলামের সঞ্চালনায় প্রথম দিনে আলোচনা করেন ‘সাংবাদিকতার প্রাথমিক ধারণা’ বিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক মো. মিনহাজ উদ্দীন, ‘তথ্য অধিকার আইন ও সাংবাদিকতা’ বিষয়ে নিউইয়ার্ক টাইমসের বাংলাদেশ প্রতিনিধি জুলফিকার আলী মানিক, ‘অপরাধ সাংবাদিকতা ও তথ্য সংগ্রহ’ বিষয়ে সমকাল পত্রিকার ক্রাইম রিপোর্টার আতাউর রহমান এবং ‘ক্যাম্পাস সাংবাদিকতা’ বিষয়ে সময় টেলিভিশনের স্পেশাল রিপোর্টার এহসান জুয়েল।

 

দ্বিতীয় দিনে ‘অনুসন্ধানী সাংবাদিকতা ও করণীয়’ বিষয় নিয়ে আলোচনা করেন চ্যানেল টুয়েন্টিফোরের অনুসন্ধানী রিপোর্টার আসিফ জাহাঙ্গীর, ‘আন্তর্জাতিক গণমাধ্যমে ক্যারিয়ার ধারণা’ বিষয়ে বিবিসি ওয়ার্ল্ডের ফ্রিল্যান্স প্রডিউসার এস এম সুজা উদ্দিন, ‘টেলিভিশন সাংবাদিকতা; অন্যান্য প্রসঙ্গ’ যমুনা টেলিভিশনের সিনিয়র রিপোর্টার আখলাকুস সাফা এবং ‘ফিচার লেখার নিয়ম’ বিষয়ে বাংলাদেশ বেতার এর প্রেজেন্টার আবু হানিফ।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 920 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।