Voice of SYLHET | logo

১৫ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ | ৩০শে সেপ্টেম্বর, ২০২২ ইং

সিকৃবিতে পোল্ট্রি বিজ্ঞান বিভাগ কর্তৃক সেমিনার অনুষ্ঠিত

প্রকাশিত : July 06, 2019, 16:58

সিকৃবিতে পোল্ট্রি বিজ্ঞান বিভাগ কর্তৃক সেমিনার অনুষ্ঠিত

সিলেট কৃষি বিশ্বিবদ্যালয়ে পোল্ট্রি বিজ্ঞান বিভাগ কর্তৃক “পোল্ট্রি বিহেভিয়ার এন্ড ওয়েলফেয়ার ” বিষয়ে এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

শনিবার ভেটেরিনারি, এনিম্যাল ও বায়োমেডিক্যাল সায়েস্নেস অনুষদের  নতুন ভবনের নিচতলায় (১২৮ নং) কক্ষে অনুষ্ঠিত হয়।

সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিকৃবি ভাইস-চ্যান্সেলর (ভিসি) প্রফেসর ড.  মতিয়ার রহমান হাওলাদার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভেটেরিনারি এনিম্যাল ও বায়োমেডিক্যাল সায়েস্নেস অনুষদ ডিন প্রফেসর ড. এ টি এম মাহবুব ই এলাহী, ঢাকার অপসোনিন এগ্রোভেট লিমিটেড এর সহকারি ব্যবস্হাপক সুকান্ত দেব।

পোল্ট্রি বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান জনাব ড. শাহ আহমেদ বেলালের সভাপতিত্বে প্রবন্ধ উপস্হাপন করেন প্রফেসর ড. এম রাশেদ হাসনাত ও জনাব মো কামরুল হাসান।
প্রফেসর ড.এম রাশেদ হাসনাতের প্রেজেন্টেশনের বিষয় ছিল ‘পোল্ট্রির বিভিন্ন প্রজাতি ও তাদের আচরনগত বৈশিষ্ট্য’।
প্রফেসর ড. রাশেদ বলেন, আমাদের দেশে খুব কম ফার্মিং করা হয় কিন্তু অন্য দেশে এসবও অনেক ফার্মিং করা হয় তবে আসতে আসতে আমাদের দেশেও এসব ফার্মিং বৃদ্ধি পাচ্ছে।
মো. কামরুল হাসানের প্রেজেন্টেশন এর বিষয় ছিল
‘বিভিন্ন জীনগত লাইনে ডিম পাড়া মুরগীর ঠুকরা ঠুকরি করার প্রবনতা পর্যবেক্ষণ’। এসময় তিনি বলেন,ঠোঁট না কেটেও জীনগত উন্নয়নের মাধ্যমে মুরগীর ঠুকরা ঠুকরি করার প্রবনতা নিয়ন্ত্রণ করা যেতে পারে।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 930 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।