Voice of SYLHET | logo

২০শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ | ৪ঠা ডিসেম্বর, ২০২২ ইং

টেমস নদী দেখতে লন্ডন যেতে হবে না: স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত : July 06, 2019, 14:06

টেমস নদী দেখতে লন্ডন যেতে হবে না: স্বরাষ্ট্রমন্ত্রী

বয়েজ অফ সিলেট ডেস্ক: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, বুড়িগঙ্গা নদী হবে আনন্দ-বিনোদনের কেন্দ্রবিন্দু। আমাদের টেমস নদী দেখার জন্য আর লন্ডনে যেতে হবে না, বুড়িগঙ্গা গেলেই হবে।

শনিবার (৬ জুলাই) রাজধানীর কামরাঙ্গীরচরে বুড়িগঙ্গা নদীর তীর দখল উচ্ছেদ শেষে সীমানা পিলার ও আনুষঙ্গিক কাজ উদ্বোধনে গিয়ে তিনি এ কথা বলেন।

২০২০ সালের মধ্যে ৫৫ কোটি টাকা ব্যয়ে ৫২ কিলোমিটার ওয়াকওয়ে কাজ শেষ হবে জানান মন্ত্রী।

প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, কেবল বুড়িগঙ্গাই নয়, সব নদী দখলমুক্ত করবে সরকার। প্রধানমন্ত্রীর নির্দেশ ও পরিকল্পনায় এ কাজ এগিয়ে নেওয়া হবে।

দখলদারদের সতর্ক করে আসাদুজ্জামান খান কামাল বলেন, কেউ নদী দখলের চিন্তা করলে ভুল করবেন। এটা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার, অন্য কোনো সরকার নয়। দখলের চেষ্টা করা হলে আইনি ব্যবস্থা নেওয়া হবে, বিচার হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন নৌ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। তিনি অভিযোগ করেন, ধর্মীয় প্রতিষ্ঠানকে নদীর তীর দখলে ব্যবহার করা হয়েছে।

খালিদ মাহমুদ বলেন, অভিযানকালে নদীর জায়গায় ৪৮টির অধিক মসজিদ পাওয়া গেছে। মসজিদ নির্মাণ করে জায়গাগুলো দখলের চেষ্টা করা হয়। ইসলাম ধর্ম সরকারি জায়গায় বা বিতর্কিত জায়গায় মসজিদ বা ধর্মীয় প্রতিষ্ঠান করার অনুমতি দেয়নি।

এ সময় প্রতিমন্ত্রী নদীর জায়গা দখলদারদের বিরুদ্ধে হুঁশিয়ারি উচ্চারণ করেন। তিনি বুড়িগঙ্গাকে দখলমুক্ত করতে সার্বিক সহযোগিতার জন্য জনগণকে ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) চেয়ারম্যান এয়ার কমোডর এম মাহবুব-উল ইসলাম। উপস্থিত ছিলেন- ঢাকা-৭ আসনের এমপি হাজী মোহাম্মদ সেলিম, ঢাকা-২ আসনের এমপি অ্যাডভোকেট কামরুল ইসলাম, নৌ পরিবহন মন্ত্রণালয়ের সচিব আবদুস সালাম, পরিবেশবিদ আবুল মকসুদসহ অনেকে।

 

বিঅসি/ এজে

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 977 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।