Voice of SYLHET | logo

১৫ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ | ৩০শে সেপ্টেম্বর, ২০২২ ইং

দেশের মানুষের বিরুদ্ধে কথা বলছে বিএনপি : কাদের

প্রকাশিত : July 05, 2019, 09:44

দেশের মানুষের বিরুদ্ধে কথা বলছে বিএনপি : কাদের

বয়েজ অফ সিলেট ডেস্ক:উন্নয়নে গা জ্বালা করে বলেই প্রধানমন্ত্রীর চীন সফর নিয়ে বিএনপি মিথ্যাচার করছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এছাড়া সরকার নয় দেশের মানুষের বিরুদ্ধে কথা বলছে বিএনপি বলেও মন্তব্য করেন তিনি।

শুক্রবার (৫ জুলাই) সকালে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বৃহস্পতিবার বিএনপি মহাসচিব মির্জা ফখরুলের ‘মেগা প্রজেক্টের নামে লুটপাটের সুযোগ তৈরি করতেই দলবল নিয়ে প্রধানমন্ত্রী চীন সফর করছেন’ বলে দেওয়া বক্তব্যের জবাবে সেতুমন্ত্রী এ মন্তব্য করেন।

এ সময় গ্যাসের দাম বৃদ্ধির বিষয়টি মেনে নেওয়ার জন্য সকলের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, গ্যাসের দাম বাড়ানোর বিষয়টি যৌক্তিক। কারণ, গ্যাসে সরকারকে প্রচুর ভর্তুকি দিতে হয়।

বন্দুকযুদ্ধে বরগুনার রিফাত হত্যাকারী নয়ন বন্ডের নিহত হওয়া প্রসঙ্গে উচ্চ আদালাতের পর্যবেক্ষণের বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, বিচারবহির্ভূত হত্যা আমরাও সমর্থন করি না। আর নয়ন বন্ডের বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী পরিষ্কার করেছেন। স্বরাষ্ট্রমন্ত্রী এটাকে এনকাউন্টার বলেছেন। সুতরাং বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের কোনো স্বীকৃতি নেই।

প্রধানমন্ত্রীর পাঁচদিনের চীন সফর প্রসঙ্গে এক প্রশ্নের উত্তরে সেতুমন্ত্রী বলেন, দুই বিলিয়ন প্লাস ইনভেস্টের চুক্তি তুচ্ছ বলে উড়িয়ে দেওয়া যায় না। চীন আমাদের উন্নয়ন পার্টনার। তিনি আরও বলেন, রোহিঙ্গাদের বিষয়ে চীনের প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রীর সঙ্গে কথা হয়েছে। তাদের কাছ থেকে আশ্বাস পাওয়া গেছে যে রোহিঙ্গাদের ফিরিয়ে নেওয়ার জন্য তারা চাপ সৃষ্টি করবে।

যুদ্ধাপরাধীদের সন্তানরা আওয়ামী লীগ করতে পারবে কিনা- জানতে চাইলে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, যুদ্ধাপরাধীদের সন্তানরা আওয়ামী লীগ করতে পারবে কি না এ বিষয়ে কয়েকবার বলেছি। এ বিষয়ে কোনো ঘাটতি আছে বলে আমার মনে হয় না। যারা দ্বিধা-দ্বন্দ্বে আছেন তারা আমার বক্তব্যে পরিষ্কার ধারণা পেয়েছে।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, উপদপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, কার্যনির্বাহী কমিটির সদস্য এস এম কামাল হোসেন প্রমুখ।

 

বিওএস/ এজে

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 968 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।