Voice of SYLHET | logo

২৬শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ | ১০ই আগস্ট, ২০২২ ইং

মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে কটূক্তি ও অবমাননাকর মন্তব্যের প্রতিবাদে সিলেট ইঞ্জিনিয়ারিং কলেজের মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

প্রকাশিত : June 11, 2022, 22:24

মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে কটূক্তি ও  অবমাননাকর মন্তব্যের প্রতিবাদে সিলেট ইঞ্জিনিয়ারিং কলেজের মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

মহানবী হযরত মুহাম্মদ (সা.) ও উম্মুল মুমিনীন হযরত আয়েশা (রা.) কে নিয়ে ভারতের ক্ষমতাসীন দল বিজেপির জ্যেষ্ঠ দুই নেতার কটূক্তি ও চরম অবমাননাকর মন্তব্যের প্রতিবাদে মানববন্ধন ও মিছিল করেছে সিলেট ইঞ্জিনিয়ারিং কলেজের সাধারণ শিক্ষার্থীরা

শনিবার (১১ই জুন), ১২:৩০ ঘটিকায় সিলেট ইঞ্জিনিয়ারিং কলেজ ক্যাম্পাসে সাধারণ শিক্ষার্থীদের উপস্থিতিতে বিভিন্ন প্রতিবাদী প্ল্যাকার্ড প্রদর্শনের মাধ্যমে ঘটনার তীব্র নিন্দা জানান। এ সময় অংশগ্রহণকারী শিক্ষার্থীরা “নারায়ে তাকবীর, আল্লাহু আকবার”, “বিশ্বনবীর আপমান, সইবেনারে মুসলমান”, “আমার নেতা তোমার নেতা, বিশ্বনবী মোস্তফা”, “সবার সেরা আদর্শ, বিশ্বনবী মোস্তফা”, “ইসলামের শত্রুরা, হুশিয়ার সাবধান”, “হিজাব দাড়ি বাহানা, ইসলাম ওদের নিশানা” ইত্যাদি স্লোগানে প্রতিবাদ জানান।

ইইই বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মুহাম্মদ জুনায়েদ বলেন, “বিশ্বনবী মুহাম্মদ(সা.) এবং মা আয়েশা (রা.) এর শানে কটূক্তির প্রতিবাদে আমাদের আজকের মানববন্ধন। ভবিষ্যতে যদি আবারো আমাদের নবীর শানে কেউ কটূক্তি করে, সবাই নিজ নিজ জায়গা থেকে প্রতিবাদ করবেন।আমরা সবাই ইসলামী জ্ঞান অর্জনের চেষ্টা করবো যেন কাফেরদের সব অপপ্রচারের জবাব দিতে পারি।”

নুপুর শর্মা ও নাবিন জিন্দালের ছবি সম্বলিত প্ল্যাকার্ড আগুন দিয়ে পুড়িয়েছে সাধারণ শিক্ষার্থীরা। এসময় তারা স্লোগান দিতে থাকে, “নুপুর শর্মার দুই গালে, জুতা মারো তালে তালে”, “নাভিল জিন্দালের দুই গালে, জুতা মারো তালে তালে”।

উল্লেখ্য, সম্প্রতি ভারতীয় একটি টেলিভিশন বিতর্কে অংশ নিয়ে মহানবী হযরত মুহাম্মদ (সা.) ও উম্মুল মুমিনীন আয়েশা (রা.) সম্পর্কে চরম অবমাননাকর বক্তব্য দেন নুপুর শর্মা। পরে একই বিষয়ে টুইটারে পোস্ট দেন নাভিন কুমার জিন্দাল। এ নিয়ে মুসলিম সম্প্রদায়ের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে। ইতোমধ্যে এ ঘটনায় বিশ্বের অনেক মুসলিম দেশ প্রতিবাদ জানিয়ে ভারতকে বয়কট করেন।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 51 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।