Voice of SYLHET | logo

২৬শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ | ১০ই আগস্ট, ২০২২ ইং

শাহী ঈদগাহে মুসল্লিদের জন্য থাকবে তিন স্তরের নিরাপত্তা

প্রকাশিত : April 29, 2022, 23:46

শাহী ঈদগাহে মুসল্লিদের জন্য থাকবে তিন স্তরের নিরাপত্তা

নিউজ ডেস্কঃ মুসলিম উম্মার সর্ববৃহৎ ধর্মীয় উৎসব ঈদুল ফিতরের প্রধান জামাত অনুষ্ঠিত হবে সিলেটের ঐতিহাসিক শাহী ঈদগাহ ময়দানে।  এ উপলক্ষে শাহী ঈদগাহে আগত মুসল্লিদের ৩ স্তরের নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে। পুলিশের পাশাপাশি সাদা পোশাকে নিরাপত্তা দেওয়া হবে। এছাড়াও সিসি ক্যামেরা দিয়ে সার্বক্ষণিক নিরাপত্তার বিষয়টি পর্যবেক্ষণ করা হবে।আজ শুক্রবার বাদ জুমআ শাহী ঈদগাহ ময়দান পরির্দশন শেষে এসব তথ্য জানান সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।

গণমাধ্যমকে তিনি জানান, করোনার কারনে গত চার ঈদ মানুষ ঈদগাহে নামাজ পড়তে পারেননি। তাই এবার মুসল্লিদের জমায়েত বেশীই হবে। তবে সব ধরণের নিরাপত্তা নিশ্চিত করতে প্রশাসন প্রস্তুত রয়েছে, তারা তিন স্তরের নিরাপত্তা দিবে। পাশাপাশি সিসি ক্যামেরা দিয়ে ওই এলাকা সার্বক্ষণিক পর্যবেক্ষণ করা হবে।তিনি বলেন, শাহী ঈদগাহ পরিস্কার কাজ ইতোমধ্যে শেষ পর্যায়ে। আশা করছি আগামীকাল (শনিবার) এর মধ্যে কাজ শেষ হয়ে যাবে।

পার্কিং নিয়ে মেয়র আরিফ বলেন, ঈদগাহ মাঠের কাছাকাছি গাড়ি পার্কিং না করার জন্য অনুরোধ করা হলো। মুসল্লিদের নামাজের ব্যাঘাত না ঘটাতে নামাজের এলাকায় গাড়ি রাখা যাবে না। দুর থেকে আগত মুসল্লিদের গাড়ি পার্কিংয়ের জন্য পাশেই সদর উপজেলা খেলার মাঠ রয়েছে। সেখানে গাড়ি পার্কি করা যাবে।

এছাড়াও নির্দিষ্ট নামাজের এলাকা ছাড়া কিছু সময়ের জন্য গাড়ি সাইট করে রাখা যাবে। তবে যানজট শুরুর আগেই তা সরিয়ে নিতে হবে। তিনি বলেন, নিরাপত্তার স্বার্থে যেখানে পুলিশ গাড়ি আটকাবে সেখানেই গাড়ি রাখতে হবে।

মেয়র আরিফুল হক বলেন, সকাল থেকে ঈদগাহ মাঠের ৩টি গেইটই খুলে দেওয়া হবে। তাই আশা করি কোন ধরণের সমস্যা ছাড়াই মুসল্লিরা ঈদগাহ ময়দানে ঢুকে নামাজ আদায় করতে পারবেন।এসময় তিনি সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের সুস্থতা কামনা করে সকলের কাছে দোয়া চান।

এদিকে, সরেজমিনে ঘুরে দেখাযায় শেষ মুহুর্তের প্রস্তুতিতে ব্যাস্ত সময় পার করছেন শ্রমিকরা। পরিষ্কার পরিচ্ছন্নতার কজে নিয়জিত এক শ্রমিক বলেন, ঈদগাহর আশেপাশের সকল ময়লা আবর্জনা ইতিমধ্যেই পরিষ্কার করা হয়ে গেছে। গেইটগুলোর রং করা হচ্ছে, আগামীকালের মধ্যে কাজ শেষ হয়ে যাবে।স্থানীয় এক ব্যক্তি বলেন, করোনার করণে গত দুই বছর ঈদ জামাত আয়োজন হয়নি। এবার ঈদ জামাত আয়োজন হওয়ায় খুশি তারা।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 43 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।