Voice of SYLHET | logo

২৬শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ | ১০ই আগস্ট, ২০২২ ইং

সুশীল সমাজের সঙ্গে সংলাপে ইসি

প্রকাশিত : March 22, 2022, 19:15

সুশীল সমাজের সঙ্গে সংলাপে ইসি

নিউজ ডেস্কঃ জাতীয় সংসদ নির্বাচনের রোডম্যাপ নির্ধারণে অংশীজনদের সঙ্গে সংলাপ শুরু করেছে নির্বাচন কমিশন (ইসি)। এরই ধারাবাহিকতায় মঙ্গলবার (২২ মার্চ) সুশীল সমাজের প্রতিনিধিদের নিয়ে দ্বিতীয় সংলাপে বসেছে নির্বাচন কমিশন।

ইসির যুগ্মসচিব ও জনসংযোগ পরিচালক এসএম আসাদুজ্জামান জানান, সুশীল সমাজের প্রতিনিধিদের সঙ্গে সংলাপের জন্য ৪০ জনকে আমন্ত্রণপত্র পাঠানো হয়েছে। আজকের সংলাপের পর আগামী ৩০ মার্চ জ্যেষ্ঠ সাংবাদিকদের সঙ্গে বৈঠক করবে ইসি। আগামী নির্বাচনগুলো সুষ্ঠু ও গ্রহণযোগ্য করার অংশ হিসেবে সংলাপের মাধ্যমে মতামত নেওয়া হচ্ছে। এর আগে, গত ১৩ মার্চ ৩০ জন শিক্ষাবিদের সঙ্গে সংলাপের আয়োজন করেছিল ইসি। যদিও ইসির আমন্ত্রণে সাড়া দিয়ে ওইদিন উপস্থিত ছিলেন মাত্র ১৩ জন।

ইসি কর্মকর্তারা জানান, বর্তমান কাজী হাবিবুল আউয়াল কমিশন রাজনৈতিক দলগুলোকে আস্থায় আনার উদ্যোগ নিয়েছে। এরই পরিপ্রেক্ষিতে প্রথম সংলাপে একগুচ্ছ প্রস্তাবনা পেয়েছে ইসি।
প্রস্তাবগুলোর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে- ভোটার ও বিশেষজ্ঞদের মতামত নিয়ে ইভিএম ব্যবহার, দলগুলোর সব স্তরের কমিটিতে ৩৩ শতাংশ নারী সদস্য পদ পূরণে ব্যবস্থা নেওয়া, ইসির নিজস্ব কর্মকর্তাদের রিটার্নিং কর্মকর্তা নিয়োগ, নির্বাচনের সময় আইন-শৃঙ্খলা বাহিনীগুলোকে ইসির অধীন রাখা।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 109 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।