Voice of SYLHET | logo

২৬শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ | ১০ই আগস্ট, ২০২২ ইং

যুদ্ধে ১৫ হাজারের বেশি রুশ সেনা নিহতের দাবি

প্রকাশিত : March 22, 2022, 19:08

যুদ্ধে ১৫ হাজারের বেশি রুশ সেনা নিহতের দাবি

আন্তর্জাতিক ডেস্কঃ আগ্রাসন শুরু হওয়ার পর রাশিয়ার ১৫ হাজার ৩০০ জন সেনা নিহত হয়েছেন বলে দাবি করেছে ইউক্রেন। সেইসঙ্গে রাশিয়ার ৫০৯টি ট্যাঙ্ক, ১ হাজার ৫৫৬টি সাজোয়া যান এবং ২৫২টি আর্টিলারি সিস্টেম ধ্বংস করা হয়েছে।

ইউক্রেনের প্রতিরক্ষা মন্ত্রণালয় সূত্রের বরাত দিয়ে মঙ্গলবার বিবিসি এ খবর জানিয়েছে। তবে বিবিসি স্বাধীনভাবে ইউক্রেনে এ দাবি যাচাই করতে পারেনি।এর আগে রাশিয়া কেবল একবারই যুদ্ধে তাদের সেনা হারানোর বিষয়টি আনুষ্ঠানিকভাবে জানিয়েছিল। গত ২ মার্চ রাশিয়া জানায়, ইউক্রেন যুদ্ধে তারা ৪৯৮ জন সেনা হারিয়েছে।
যুক্তরাষ্ট্রের পক্ষ থেকে বলা হয়েছে, ইউক্রেনে আগ্রাসন চালানোর পর এ পর্যন্ত আনুমানিক ৭ হাজার সেনা হারিয়েছে রাশিয়া। গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে সামরিক আগ্রাসন শুরু করে রাশিয়া। দেশটির রাজধানী কিয়েভসহ বিভিন্ন শহরে গোলা ও ক্ষেপণাস্ত্র হামলা শুরু করে রুশ বাহিনী।

যুদ্ধে দুই পক্ষেরই ব্যাপক প্রাণহানীর খবর পাওয়া যাচ্ছে। জাতিসংঘ বলছে, যুদ্ধের কারণে ইতোমধ্যে ইউক্রেন ছেড়ে অন্য দেশে আশ্রয় নিয়েছেন এক কোটিরও বেশি মানুষ।সূত্র জানায়, রাশিয়ার সীমান্তবর্তী ইউক্রেনের শহরগুলো ঘিরে রেখেছে রুশ সামরিক বাহিনী; হামলা চলছে ইউক্রেনের দ্বিতীয় বৃহত্তম শহর খারকিভেও।
ইউক্রেনের রাজধানী কিয়েভের পাশে অবস্থান করছে রুশ বাহিনীর ৪০ মাইল দীর্ঘ একটি বহর। তারা যে কোনো সময় শহরটিতে হামলা চালাতে পারে।

রাশিয়ার গোলা ও ক্ষেপণাস্ত্র হামলায় খারকিভ, মারিওপল শহরে ব্যাপক ক্ষয়ক্ষতি ও প্রাণহানির খবর পাওয়া যাচ্ছে

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 98 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।