Voice of SYLHET | logo

২৬শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ | ১০ই আগস্ট, ২০২২ ইং

শাবির পাঁচ ছাত্রের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ

প্রকাশিত : March 13, 2022, 18:43

শাবির পাঁচ ছাত্রের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ

শাবি প্রতিনিধিঃ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) পাঁচ ছাত্রের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ উঠেছে। বিশ্বদ্যিালয়ের যৌন হয়রানি এবং নিপীড়ন বিরোধী সেলে বিশ্ববিদ্যালয়ের ওই পাঁচ ছাত্রের বিরুদ্ধে লিখিতভাবে অভিযোগ করেছেন এক ছাত্রী।

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের যৌন হয়রানি এবং নিপীড়ন বিরোধী সেলের সভাপতি অধ্যাপক ড. নাজিয়া চৌধুরী এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, অভিযুক্তরা বিশ্ববিদ্যালয়ের বন ও পরিবেশ বিজ্ঞান বিভাগের ২০১৬-১৭ সেশনের শিক্ষার্থী।যৌন হয়রানি, নিপীড়ন ও মানসিক চাপ সৃষ্টির অভিযোগ উল্লেখ করে অভিযোগপত্রে ওই শিক্ষার্থী বলেন, ‘অভিযুক্তরা প্রথম বর্ষ দ্বিতীয় সেমিস্টার থেকে এখন পর্যন্ত ক্লাসের ভিতরে এবং বাইরে তাকে উদ্দেশ্য করে অবাঞ্চিত মন্তব্য, যৌন ইঙ্গিতপূর্ণ অশোভন অঙ্গভঙ্গি, তার শরীরের অঙ্গপ্রত্যঙ্গ নিয়ে ব্যঙ্গ-বিদ্রুপ, টিটকারি, কুৎসা রটানো ও চরিত্র হননের চেষ্টা করে আসছে। সর্বশেষ ফিল্ড ওয়ার্কে থাকা অবস্থায় অভিযুক্ত একজন পুনরায় তাকে উত্ত্যক্ত করে এবং এতে অভিযোগকারী তৎক্ষণাৎ প্রতিবাদ করেন।’

অভিযোগকারী আরও উল্লেখ করেন, সহপাঠী হওয়ায় সম্পর্ক রক্ষার স্বার্থে এতদিন চেপে রাখার চেষ্টা করলেও বর্তমানে অভিযুক্ত শিক্ষার্থীদের এমন কর্মকাণ্ড বেড়েই চলছে। অভিযুক্তরা প্রায়ই তাকে উদ্দেশ্য করে নানা অবাঞ্চিত ও যৌন ইঙ্গিতপূর্ণ মন্তব্য, টিটকারি এবং যৌন ইঙ্গিতপূর্ণ অশোভন অঙ্গভঙ্গি এবং তার শরীরের অঙ্গপ্রত্যঙ্গ নিয়ে ব্যঙ্গ-বিরুপ ও কুৎসা রটিয়ে আসছে।

এ প্রসঙ্গে যৌন হয়রানি এবং নিপীড়ন বিরোধী সেলের সভাপতি অধ্যাপক ড. নাজিয়া চৌধুরী বলেন, এটা অনেক আগেই অভিযোগ আকারে এসেছে। তদন্ত এখনো শেষ হয়নি, তদন্ত চলছে। এখনো আমরা ভুক্তভোগী এবং অভিযুক্তদের কারো নাম প্রকাশ করছি না। অভিযুক্তরা দোষী অথবা নির্দোষ কিনা- এটা এখনো প্রমাণিত হয়নি। তদন্ত শেষে রিপোর্ট প্রকাশ করা হবে

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 103 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।