Voice of SYLHET | logo

২৬শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ | ১০ই আগস্ট, ২০২২ ইং

সিলেটে প্রবাসীদের উপর  হামলার প্রতিবাদে ইউনিভার্সেল ভয়েস ফর হিউম্যান রাইটস ইউকের উদ্যোগে প্রতিবাদ সমাবেশ।

প্রকাশিত : August 13, 2019, 13:07

সিলেটে প্রবাসীদের উপর  হামলার প্রতিবাদে ইউনিভার্সেল ভয়েস ফর হিউম্যান রাইটস ইউকের উদ্যোগে প্রতিবাদ সমাবেশ।

ভয়েস অব সিলেটঃ

গত ৬ই আগস্ট মঙ্গলবার রাত ১১ টার দিকে সিলেট নগরীর জল্লারপাড়স্থ পাঁচভাই রেস্টুরেন্টে সামনে ছাত্রলীগ নামদারী ক্যাডারা বিনা অপরাধে যুক্তরাজ্য প্রবাসী হাসান আহমদ, রিমন আহমদ ও নাহিয়ানের উপর হামলার প্রতিবাদে ইউনিভার্সেল ভয়েস ফর হিউম্যান রাইটস ইউকের উদ্যোগে গতকাল ১২ই আগস্ট পূব্ ল্ন্ডনের আলতাব আলী পাকে্ এক প্রতিবাদ সমাবেশ অনুষ্টিত হয় ।

সংগঠনের সভাপতি জাকের আহমদ চৌধুরীর পরিচালনায় উক্ত প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্হিত ছিলেন বিশিষ্ট কমিউনিটি ব্যক্তিত্ব সাংবাদিক ও মানবাধিকার কমী আব্দুল মুমিন জাহেদি ক্যারল।বিশেষ অতিথির বক্তব্য রাখেন, কমিউনিটি ব্যক্তিত্ব ড. শামসুদ্দিন আহমদ,সাবেক ছাএনেতা আব্দুল্লাহ আল মুনিম, সংগটনের উপদেষ্টা ও সাবেক ছাএনেতা মু.আব্দুল আলী, সাহিদুল ইসলাম।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ইউনিভার্সেল ভয়েস ফর হিউম্যান রাইটসের যুগ্ন আহবায়ক শাহান বিন নিজাম, এমদাদুল হক কাজল, সাবেক ছাএনেতা তরিকুল ইসলাম, অনলাইন এক্টিভিস্ট ফোরাম সভাপতি জয়নাল আবেদিন, সেক্রেটারী দেলওয়ার হোসেন, সাবেক ছাএনেতা করিম মিয়া, সাইফুর রহমান পারবেজ, এ কে এম হেলাল , জয়নাল আবেদীন, মোহাম্মদ খায়রুল আমিন, ফয়েজ আহমদ, জহিরুল ইসলাম, লায়েক আহমদ, এনামুল হক, শরিফুজ্জামান, রাজু আহমদ, মো. মিফতা উদ্দিন, রেজাউল করিম, সাঈদ মালিক, আলী হোসেন মাছুম, রায়হান উদ্দিন, দেলওয়ার হোসেন, মো. জুনেদ উদ্দিন, মো. আশিকুল ইসলাম প্রমুখ।

সভায় বক্তারা এই সন্ত্রাসী হামলায় যারা জড়িত তাদের ৪৮ ঘণ্টার মধ্যে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান ।এভাবে যদি প্রবাসীদের ওপর হামলা ও অত্যাচার চলতে থাকে তাহলে ভবিষ্যতে প্রবাসীরা দেশের প্রতি ভীতি সঞ্চার হবে এবং ভবিষ্যত প্রজন্ম এমনকি ভ্রমনকারীরা বাংলাদেশ ভ্রমনে আগ্রহ হারিয়ে ফেলবে বলে বক্তারা উল্লেখ করেন। বক্তারা আরও বলেন, দেশের আইন শৃঙ্খলা পরিস্হিতি অবনতি ঘটায় প্রতিনিয়ত খুন , গুম, হত্যা, মারামারি, হানাহানি বেড়েই চলছে। যার বাস্তব প্রমান হলো ৬ই আগস্টের ঘটনা যেখানে দু দিনের জন্য প্রবাসীরা দেশে গিয়ে শান্তিতে থাকতে পারলো না।বক্তারা দেশের আইন শৃঙ্খলা রক্ষাবাহিনীদের আরও দায়িত্বশীল ভূমিকা পালন ও প্রবাসীদের উপর হামলাকারী সন্ত্রাসী দ্রুত গ্রেফতার করে নজীরবিহীন শাস্তির দাবি জানান।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 1260 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।