Voice of SYLHET | logo

১৬ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ | ৩০শে নভেম্বর, ২০২২ ইং

সিলেটে পানির দরে বিক্রি হচ্ছে কুরবানীর পশুর চামড়া

প্রকাশিত : August 12, 2019, 14:35

সিলেটে পানির দরে বিক্রি হচ্ছে কুরবানীর পশুর চামড়া

সিদ্দিক আহমদ
সিলেটে কুরবানীর পশুর চামড়া বিক্রিতে ধস নেমেছে। ২০ টাকা থেকে শুরু করে অাকার ভেদে ৮০টাকায় বিক্রি হচ্ছে গরুর চামড়া। এমনকি চামড়া বিক্রি করতে অাসা লোকজনের সঙ্গে মৌসুমী ব্যবসায়ীদের বাজে ব্যবহাররে অভিযোগ উঠেছে। নগরীর বিভিন্ন এলাকায় অস্থায়ীভাবে বসা চামড়া কেনাবেচার হাট ঘুরে দেখা গেছে।

সিলেট নগরীতে কোরবানীর পশুর চামড়া বেচাকেনায় বড় হাট বসে রেজিস্টারি মাঠে। এছাড়া নগরীর আম্বরখানা, ক্বিন ব্রিজ, বন্দরবাজার এলাকায় বসে অস্থায়ী পশু চামড়া বিক্রির হাট।

সোমবার (১২ আগষ্ট) বিকালে এসব এলাকা ঘুরে দেখা গেছে, গরুর চামড়া বিক্রি করার জন্য হাটে অাসছেন নগরীর বিভিন্ন এলাকার বাসিন্দারা। তবে হাটে এসে অনেকটা বিব্রতকর পরিস্থিতিতে পড়তে হয়েছে তাদের। কারণ মৌসুমী চামড়া ব্যবসায়ীরা লাখ টাকা গরুর চামড়ার দাম করছেন মাত্র ২০-১৫০ টাকা পর্যন্ত।

নগরীর রিকাবীবাজার থেকে অাসা একজন বলেন, চামড়ার মূল্য গরিবের হক। একটু বেশী টাকায় বিক্রি হলে দরিদ্ররা উপকার পেতো। চামড়া ব্যবসায়ীরা পানির দামেেচামড়া কিনতে চাচ্ছেন। এমনকি ব্যবসায়ীরা উল্টো দুর্ব্যবহারও করছেন।

তবে চামড়া ব্যবসায়ীরা বলছেন, ঢাকার ট্যানারিগুলোতে সিলেটের চামড়া ব্যবসায়ীদের কোটি কোটি টাকা অাটকা থাকায় দামে চামড়া কিনতে পারছেন না। অার এ কারণে কম দামে চামড়া কিনতে হচ্ছে।

তবে অনেকে অভিযোগ করছেন সিন্ডিকেট করে এবার কম দামে চামড়া কিনছেন ব্যবসায়ীরা।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 882 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।