Voice of SYLHET | logo

২৬শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ | ১০ই আগস্ট, ২০২২ ইং

সিলেটে ‘বাইপাস-গ্যারিসন’ ৪ লেন মহাসড়ক উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

প্রকাশিত : January 12, 2022, 22:45

সিলেটে ‘বাইপাস-গ্যারিসন’ ৪ লেন মহাসড়ক উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

নিউজ ডেস্কঃ সিলেট সেনানিবাসে ‘সিলেট শহর বাইপাস-গ্যারিসন লিংক ৪ লেন মহাসড়ক’র উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই প্রকল্পের উদ্বোধন করেন তিনি। এ উপলক্ষ্যে সিলেট সেনানিবাসে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন, সিলেট-৩ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান সহ স্থানীয় নেতৃবৃন্দ।

জানা যায়, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের অধীনে সওজ অধিদপ্তরের তত্ত¡াবধানে এই প্রকল্পটি বাস্তবায়ন করেছে বাংলাদেশ সেনাবাহিনী। ৬ দশমিক ৫০ কিলোমিটার দীর্ঘ সিলেট শহর বাইপাস-গ্যারিসন লিংক ৪ লেন মহাসড়ক প্রকল্পটি নির্মাণের ফলে সিলেট বাইপাস থেকে কানাইঘাট ও শাহপরান সেতুঘাট থেকে সিলেট শহর বাইপাস পর্যন্ত যোগাযোগ ব্যবস্থা অত্যন্ত দ্রæত ও সহজতর হয়েছে। ২৭৪ দশমিক ৭০ কোটি টাকা ব্যয়ে এই সড়কটি নির্মাণ করা হয়েছে।

বাংলাদেশ সেনাবাহিনীর নবগঠিত ১৭ পদাতিক ডিভিশনে একটি ‘এডুকেশন ভিলেজ’ নির্মাণের পরিকল্পনা গ্রহণ করা হয়েছে যাতে একটি ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ, আর্মি ইন্সটিটিউট অব বিজনেস এ্যাডমিনেষ্ট্রেশন, ক্যান্টনমেন্ট ইংলিশ স্কুল এন্ড কলেজ এবং সমাজের প্রতিবন্ধী শিশুদের জন্য ‘ঢাকা প্রয়াস’ স্কুলের আদলে ‘সিলেট প্রয়াস’ স্কুল নির্মাণ করা হয়েছে। নবনির্মিত এই সড়কটি স্থানীয় স্কুল-কলেজগামী ছাত্র-ছাত্রীদের যাতায়াত আরও সহজতর ও নিরাপদ করবে

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 781 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।