Voice of SYLHET | logo

১৩ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ | ২৭শে নভেম্বর, ২০২২ ইং

সিলেটে লন্ডন প্রবাসীদের উপর হামলার ঘটনায় সন্ত্রাসীদেরকে গ্রেফতার এবং দৃষ্টান্তমুলক শাস্তি দাবী

প্রকাশিত : August 10, 2019, 16:08

সিলেটে লন্ডন প্রবাসীদের উপর হামলার ঘটনায় সন্ত্রাসীদেরকে  গ্রেফতার এবং দৃষ্টান্তমুলক শাস্তি দাবী

নিউজ ডেস্কঃ সিলেট নগরীর পাঁচভাই রেস্টুরেন্টে গত মঙ্গলবার ৩ লন্ডন প্রবাসীর উপর হামলা, লুটপাট ও গাড়ি ভাংচুরের ঘটনায় ভিডিও ফুটেজ দেখে চিহ্নিত সন্ত্রাসীদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমুলক শাস্তির দাবী জানিয়েছেন সিলেট প্রবাসী মঞ্চের নির্বাহী পরিচালক সাংবাদিক আনোয়ার হোসাইন, সিলেট প্রবাসী মঞ্চ,লন্ডন চ্যাপ্টারের প্রেসিডেন্ট আলহাজ্ব আব্দুল মুকিত, সেক্রেটারি রফিকুল ইসলাম ও সাংগঠনিক সম্পাদক আব্দুস সহিদ, গোয়াইনঘাট প্রবাসী সমাজ কল্যাণ পরিষদের সভাপতি আলহাজ্ব আব্দুল মুবিন, সহ সভাপতি নাসির উদ্দীন, সেক্রেটারি জহির উদ্দিন,সহ বিভিন্ন প্রবাসী সংগঠন ও সামাজিক ফোরামের বিশিষ্ট ব্যক্তি বর্গ এবং অন্যরা । নেতৃবৃন্দ বলেন, ঘটনার পরদিন হামলার শিকার ৩ প্রবাসীর চাচাত ভাই জাহাঙ্গীর আলম অজ্ঞাত ৩০/৪০ জন কে আসামী করে সিলেট কোতোয়ালী মডেল থানায় মামলা করা হলেও এখনো পর্যন্ত সন্তোষ জনক কোন অগ্রগতি হয়নি। যা খুবই দুঃখজনক । মামলার এজহারে বলা হয়, লন্ডন প্রবাসী আহত নাহিয়ান, হাসান ও রিমনের পরনে থাকা ৪ লাখ ৩৫ হাজার টাকার সোনা, ১ লাখ ৮০ হাজার টাকা মূল্যের ২টি রেডো ঘড়ি,সাথে থাকা নগদ ৮০ হাজার টাকা ও প্রাইভেট গাড়ি প্রায় ৬ লাখ টাকার ক্ষতিগ্রস্ত হয়েছে। এই ঘটনার উপযুক্ত বিচার না হলে প্রবাসীরা আন্দোলনের ডাক দিবে । দেশের নেতাদের বিদেশে গেলে আর সম্মাননা দেওয়া হবেনা বলে হুশিয়ারী উচ্চারণ করেন । জানা যায়, সিলেটের জিন্দাবাজারে পাঁচ ভাই রেষ্টুরেন্টে সন্ত্রাসী হামলায় যে লন্ডন প্রবাসীরা আহত হয়েছেন ,এই বৃটিশ বাংলাদেশীরা যুক্তরাজ্যের বার্মিংহামে তাদের পরিবারের চার প্রজন্মের বসবাস। এ লেভেল পরীক্ষা শেষে শিকড়ের টানে এসেছিলেন বাংলাদেশে। এখন তাদের কে বিলাতের মাটিতে ফিরতে হবে তিক্ত অভিজ্ঞতা নিয়ে । সন্ত্রাসীরা লোটপাটের উদ্দেশ্যে অহেতুক ভাবে, গায়ে পড়ে তাদের সাথে ঝগড়া শুরু করে। তাদের সাথে থাকা গাড়ি ভাংচূর করে এবং লন্ডন প্রবাসী দুই চাচাতো ভাই সহ তিনজনকে বেধড়ক পিটিয়ে আহত ও রক্তাক্ত করে। লন্ডন প্রবাসী কমিউনিটি নেতা আলহাজ্ব আব্দুল মুবিন বলেন, এই পরিবারের অর্থায়নে সিলেট শহরের এলাকা বাসী উপকৃত হয়েছেন ।একই ভাবে, বার্মিংহাম ও ওল্ডহামে সোনালী সুপারমার্কেট নামে তাদের তিনটি বিশাল ব্যবসা প্রতিষ্টান রয়েছে। যেখানে শত বাঙ্গলীর কর্মসংস্থানের সুযোগ করে দিয়েছেন নাহিয়ানের পিতা শেখ মোহাম্মদ গিয়াস উদ্দিন। Hope International নামে একটি চ্যারিটী সংস্থার মাধ্যমে বাংলাদেশের হত দরিদ্র মানুষ কে পুরো বছর সাহায্য করেন তিনি।
সিলেটের বালুচরে তাদেরই পিতামহ মরহুম শেখ মনির উদ্দিন জমি দান করে নিজের অর্থায়নে রাস্তা করে দিয়েছিলেন। এলাকাবাসী সেই মহৎ মানুষটির নামে রাস্তাটির নামকরন করে শেখ মনির উদ্দিন সড়ক। পুরো পরিবারের মানুষগুলো যে কত কত ভদ্র এবং নম্র । সিলেট নগরে যা অতুলনীয়। কলেজ ইউনিভার্সিটি পড়ুয়া এই তিন বৃটিশ বাংলাদেশী কিশোরের উপর অমানবিক ,কাপুরুষোচিত আচরণ ও লোটপাটের তীব্র নিন্দা জানান তিনি এবং সন্ত্রাসীদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমুলক শাস্তির দাবী জানান।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 1002 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।