Voice of SYLHET | logo

২১শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ | ৫ই ডিসেম্বর, ২০২২ ইং

ওয়েস্ট ইন্ডিজের হারে ২০২২ বিশ্বকাপের মূল পর্বে বাংলাদেশ

প্রকাশিত : November 06, 2021, 23:29

ওয়েস্ট ইন্ডিজের হারে ২০২২ বিশ্বকাপের মূল পর্বে বাংলাদেশ

স্পোর্টস ডেস্কঃ ওয়েস্ট ইন্ডিজের কাছে জিততে যাওয়া ম্যাচ হেরে টি-টোয়েন্টি বিশ্বকাপ একরকম শেষ হয়ে যায় বাংলাদেশের। সেই ওয়েস্ট ইন্ডিজই আবার ‘বড় উপহার’ দিলো বাংলাদেশকে! আজ (শনিবার) অস্ট্রেলিয়ার কাছে ক্যারিবিয়ানরা হেরে যাওয়ায় ২০২২ সালে অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্ব নিশ্চিত হয়ে গেছে লাল-সবুজ জার্সিধারীদের।

কুড়ি ওভারের বিশ্বকাপে সুপার টুয়েলভ বা মূল পর্ব চালুর পর থেকে কখনও সরাসরি সেখানে খেলা হয়নি বাংলাদেশের। প্রাথমিক পর্ব পার হয়ে তবে খেলতে হয়েছে। এবারের সংযুক্ত আরব আমিরাত ও ওমান বিশ্বকাপে যেমন প্রাথমিক পর্ব টপকে নিশ্চিত করতে হয়েছে সুপার টুয়েলভ। তবে আগামী বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপে সরাসরি মূল পর্বে খেলা নিশ্চিত হয়ে গেছে বাংলাদেশের।
আর এটা হয়েছে ওয়েস্ট ইন্ডিজের হারে। আজ আবুধাবিতে অস্ট্রেলিয়ার কাছে ৮ উইকেটে হেরে গেছে ক্যারিবিয়ানরা। ফলে ‘লাভ’ হয়েছে বাংলাদেশের। অ্যারন ফিঞ্চদের বিপক্ষে নামার আগে বাংলাদেশের সমান ২৩৪ রেটিং পয়েন্ট থাকলেও ভগ্নাংশের হিসাবে এগিয়ে থেকে আট নম্বরে ছিল ওয়েস্ট ইন্ডিজ। তবে অজিদের কাছে হেরে যাওয়ায় ২৩৩ রেটিং পয়েন্ট নিয়ে ৯-এ নেমে গেছে কাইরন পোলার্ডরা। সেই সুযোগে আটে উঠে এসেছে বাংলাদেশ।
আইসিসি আগেই জানিয়ে রেখেছে, র‌্যাঙ্কিংয়ের সেরা ছয় দলের সঙ্গে এবারের বিশ্বকাপের দুই ফাইনালিস্ট সরাসরি নিশ্চিত করবে সামনের টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্ব। এভাবে বললেও ভুল হবে না যে, ১৫ নভেম্বর প্রকাশিত টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ের শীর্ষ আট দল সরাসরি চলে যাবে অস্ট্রেলিয়া বিশ্বকাপের মূল পর্বে। আনুষ্ঠানিক ঘোষণা না এলেও ওয়েস্ট ইন্ডিজের হারে সেটি অর্জন করে ফেলেছে বাংলাদেশ।
সাতে ওঠার সুযোগও আছে বাংলাদেশের। গ্রুপ-২-এর শেষ ম্যাচে আফগানিস্তান নিউজিল্যান্ডের কাছে হারলেই সাতে উঠে আসবে মাহমুদউল্লাহ-সাকিবরা। সেক্ষেত্রে আটে নেমে গেলেও অস্ট্রেলিয়া বিশ্বকাপের সুপার টুয়েলভে টিকে যাবে আফগানরা। এই মুহূর্তে ২৩৫ রেটিং পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে মোহাম্মদ নবিরা

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 429 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।