Voice of SYLHET | logo

২৪শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ | ৮ই আগস্ট, ২০২২ ইং

বাদ জুম্মা সিলেট যেন বিক্ষোভের নগরী,প্রসংগ কাশ্মীর।

প্রকাশিত : August 09, 2019, 12:10

বাদ জুম্মা সিলেট যেন বিক্ষোভের নগরী,প্রসংগ কাশ্মীর।

নিজস্ব প্রতিবেদকঃ সম্প্রতি ভারতের মোদি সরকার সংবিধানের ৩৭০ ধারা বাতিল করে কার্যত কাশ্মীরকে আবরোধ করেই রেখেছে। সেখানকার জনগনের তুলনায় সেনা টহল মাত্রাতিরিক্ত।জারি করা হয়েছে ১৪৪ ধারা। বন্ধ করা হয়েছে স্কুল,কলেজ।গ্রেফতার করা হয়েছে প্রায় বেশীরভাগ রাজনৈতিক নেতাদের। মানুষ ঘর থেকে বের হতে পারছে না।রাস্তঘাটে ব্যাপক তল্লাশী চালানো হচ্ছে।বন্ধ করা হয়েছে অনলাইন নেটওয়ার্ক।

আন্তর্জাতিক বিভিন্ন গণ মাধ্যমে উঠে এসেছে এসব চিত্র।কার্যত কাশ্মীর যেন এক মৃত্যু উপত্যকা, নিয্যাতন করা হচ্ছে নারী, শিশু নির্বিশেষে।

আর কাশ্মীরের মুসলমানদের এই বিপদে বসে থাকতে পারেনি ধর্মপ্রাণ সিলেটবাসী।

আজ বাদ জুম্মা নগরীর রাস্তায় রাস্তায় ঘুরে দেখা যায় নগর যেন মিছিলের নগরী।

নগরীর সুবহানিঘাট থেকে মিছিল করতে দেখা যায় বাংলাদেশ আঞ্জুমানে আল ইসলাহ কে। এর নেতৃত্ব দেন আল্লামা ফুলতলী (র) এর সন্তান ও সংগঠনের কেন্দ্রীয় সভাপতি মাওলানা হুসামুদ্দিন চৌধুরী ফুলতলি। মিছিলটি সুবহানিঘাট থেকে শুরু হয়ে কোর্টপয়েন্টে গিয়ে সমাবেশের মাধ্যমে শেষ হয়।

বাদ জুম্মা বন্দরবাজারে গিয়ে দেখা যায়, কাশ্মীর সংহতি পরিষদের ব্যানারে আরেকটি মিছিল।মিছিলে নেতৃত্ব দেন প্রখ্যাত আলেম মাওলানা মিফতাহ উদ্দিন, মাওলানা মাহমুদুর রাহমান দেলওয়ার প্রমূখ। মিছিলটি বন্দরবাজার থেকে শুরু হয়ে চৌহাট্রা পয়েন্টে গিয়ে সমাবেশের মাধ্যমে শেষ হয়।

হিউম্যানিটি মুভমেন্ট অব বাংলাদেশের ব্যানারে আরেকটি মিছিল করতে দেখা যায় নগরীর বন্দরবাজার কেন্দ্রীয় জামে মসজিদ থেকে।মিছিলটি কেন্দ্রীয় মসজিদ থেকে বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ করে সিটি পয়েন্টে গিয়ে সমাবেশের মাধ্যমে শেষ হয়।সংগঠন এর চেয়ারম্যান সৈয়দ মোসাদ্দেক আহমদের সভাপতিত্বে উক্ত মিছিল পরবর্তী সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন সিটি মেয়র আরিফুল হক চৌধুরী,বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাবেক এমপি শাহিনূর পাশা চৌধুরী।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 1132 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।