Voice of SYLHET | logo

২১শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ | ৫ই ডিসেম্বর, ২০২২ ইং

হবিগঞ্জে গুদাম থেকে ২ হাজার বস্তা সরকারি চাল জব্দ

প্রকাশিত : August 08, 2019, 06:58

হবিগঞ্জে  গুদাম থেকে ২ হাজার বস্তা সরকারি চাল জব্দ

হবিগঞ্জ প্রতিনিধিঃ
বুধবার (৭ আগস্ট) রাত ১০টার দিকে শহরের গরুর বাজার এলাকার একটি গুদাম থেকে পাচারকালে প্রায় দুই হাজার বস্তা সরকারি চাল জব্দ করেছে হবিগঞ্জ জেলা প্রশাসন।নির্বাহী ম্যাজিস্ট্রেট ইয়াছিন আরাফাত রানা বিষয়টি নিশ্চিত করেছেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট জানান, গোপন সংবাদের ভিত্তিতে শহরের গরুর বাজার এলাকার সুরমা অটোরাইস অ্যান্ড ফ্লাওয়ার মিলে অভিযান চালানো হয়। এ সময় মিলের গুদামে রাখা সরকারি এক হাজার ৫০ বস্তা, একটি ট্রাকে ভর্তি ৮শ’ ৬০ বস্তা এবং বিপুল পরিমাণ খোলা চাল জব্দ করা হয়। এসব চাল পাচারের প্রস্তুতি নেওয়া হচ্ছিল। খাদ্য অধিদফতরের সিল সংবলিত প্রতিটি বস্তা ৩০ কেজি ওজনের। এগুলো দরিদ্রদের মাঝে বিতরণের ভিজিডি ও ভিজিএফের চাল বলে ধারণা করা হচ্ছে। এর সঙ্গে যারা জড়িত তাদের বিরুদ্ধে তদন্তপূর্বক ব্যবস্থা নেওয়া হবে।

তিনি আরও জানান, চালগুলো কীভাবে এখানে এসেছে বিষয়টি অনুসন্ধান করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। এছাড়া জব্দকৃত ট্রাকভর্তি চালগুলো সদর থানায় সোপর্দ করা হয়েছে।

অভিযানকালে ট্রাক চালক পালিয়ে যান এবং ব্যবসায়ী হাবিবুর রহমান খান গোদামে ছিলেন না।
ব্যবসায়ীদের একটি সূত্র জানায়, হাবিবুর রহমান খান দীর্ঘদিন ধরেই বিভিন্ন স্থান থেকে অবৈধভাবে সরকারি চাল ক্রয় বিক্রয়ের ব্যবসা করে আসছেন। তিনি সরকারি এসব চাল এনে খুলে অন্য বস্তায় ভরে তা পাচার করেন

হবিগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাসুক আলী ঘটনার সত্যতা স্বীকার করেছেন

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 935 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।