Voice of SYLHET | logo

২১শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ | ৩রা ফেব্রুয়ারি, ২০২৩ ইং

সিসিক’র উদ্যোগে বিশ্ব মাতৃ দুগ্ধ সপ্তাহ পালিত

প্রকাশিত : August 07, 2019, 17:50

সিসিক’র উদ্যোগে বিশ্ব মাতৃ দুগ্ধ সপ্তাহ পালিত

নিজস্ব প্রতিবেদক
শিশুকে মায়ের দুধ খাওয়ানো, টেকসই উন্নয়নের চাবিকাঠি’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে সিলেটে র‌্যালী ও আলোচনা সভার মধ্যে দিয়ে বিশ্ব মাতৃ দুগ্ধ সপ্তাহ পালিত হয়েছে।

সিলেট সিটি কর্পোরেশনের উদ্যোগে বুধবার দুপুরে নগর ভবনের সামন থেকে একটি র‌্যালি বের করে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে জেলা পরিষদ কার্যালয়ে গিয়ে শেষ হয়।পরে জেলা পরিষদের সভাকক্ষে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। সভায় প্রধান অতিথি ছিলেন সিলেট সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।

প্রধান অতিথির বক্তব্যে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, মায়ের দুধ নবজাতকের জন্য আদর্শ পুষ্টিকর খাবার, যার প্রতিটি উপাদানই শিশুর বেড়ে ওঠার জন্য অত্যাবশ্যকীয়। এই দুধ সেবনে সংক্রামক ব্যাধির আক্রমণ অনেক কমে যায়। ফলে শিশুমৃত্যুর ঝুঁকি কমে যায়। তাই সিডিপি কর্মীরা উদ্যোগী হয়ে পাড়া-মহল্লায় গিয়ে মায়েদের এক্ষেত্রে সচেতনতা বৃদ্ধি করতে হবে।

সিসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ জাহিদুল ইসলামের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সিসিকের প্রধান প্রকৌশলী নুর আজিজুর রহমান, ইউএনডিপির টাউন ম্যানেজার, সিডিপি’র মহিলা নেত্রীবৃন্দ সহ সিসিকের অন্যান্য কর্মকর্তারা।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 944 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।