Voice of SYLHET | logo

২০শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ | ৪ঠা ডিসেম্বর, ২০২২ ইং

শুকরের মাংস ও চর্বি দিয়ে তৈরি হচ্ছে সয়াবিন তেল

প্রকাশিত : August 04, 2019, 11:02

শুকরের মাংস ও চর্বি দিয়ে তৈরি হচ্ছে সয়াবিন তেল

নিউজ ডেস্ক: রাজধানীর ধামরাইয়ে কেবিসি এগ্রো লিমিটেড নামক ভোজ্যতেল তৈরির কারখানায় অভিযান চালায় ভ্রাম্যমাণ আদাল। অভিযান চালিয়ে ১১ কোটি টাকা মূল্যের প্রায় ২ হাজার টন নিষিদ্ধ শুকরের মাংস, হাড়, চর্বি জব্দ করেছে র‍্যাবের ভ্রাম্যমাণ আদাল।
এ সময় কারখানাটিকে ৭৫ লাখ টাকা জরিমানা করে সিলগালা করা হয়। এছাড়াও কারখানায় থাকা প্রতিষ্ঠানটির তৈরিকৃত ”হেলথ্‌ কেয়ার সয়াবিন তেল” ও  ”হেলথ্‌ কেয়ার রাইস ব্র্যান অয়েল” নামের  পণ্যগুলোও জব্দ করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম জানান, কেবিসি এগ্রো (প্রাঃ) লিমিটেড হেলথ কেয়ার নামের প্রতিষ্ঠানটি সয়াবিন তেল তৈরি করার জন্যে গত বছরের সেপ্টেম্বর মাসে হংকং থেকে বাংলাদেশে নিষিদ্ধ শুকরের চর্বি আমদানি করে। এছাড়াও একই উপকরণ ব্যবহার করে মাছ ও মুরগির খাদ্যও তৈরি করে বাজারজাত করে আসছিল তারা। খবর পেয়ে আমরা অভিযানে আসি এবং অভিযোগের সত্যতা খুঁজে পাই।

পরে কেবিসির মহাব্যবস্থাপক তাপস দেবনাথ ও পরিচালক জাহিদুর রহমানের কাছ থেকে ২ লাখ ৯৮ হাজার ২শত ৬০ মেট্রিক টন শুকরের চর্বি, মাংস ও হাড় আমদানির চালান ফরম জব্দ করা হয়। কিন্তু সেখান থেকে আমরা জব্দ করতে পেরেছি মাত্র ২ হাজার টন। ধারণা করা হচ্ছে বাকিগুলো তারা ব্যবহার করেছে ও বিভিন্ন স্থানে সরবরাহ করেছে।

শনিবার রাত ৮টার দিকে উপজেলার বাথুলি এলাকায় অভিযান পরিচালনা করেন র‌্যাব সদরদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ সারওয়ার আলম।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 1048 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।