Voice of SYLHET | logo

২০শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ | ৪ঠা ডিসেম্বর, ২০২২ ইং

জবিতে সমাজকর্ম বিভাগের ডেঙ্গুবিষয়ক সচেতনতামূলক র্যালি

প্রকাশিত : August 01, 2019, 10:13

জবিতে সমাজকর্ম বিভাগের  ডেঙ্গুবিষয়ক সচেতনতামূলক র্যালি

জবি প্রতিনিধি:জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) সমাজকর্ম বিভাগের আয়োজনে ডেঙ্গুবিষয়ক র্যালির ও সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়েছে।
বৃহস্পতিবার (১ আগস্ট) বেলা ১১টায় উপাচার্য অধ্যাপক ড. মিজানুর রহমানের উপস্থিতিতে র্যালির উদ্বোধন করা হয়।
বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের সমাজকর্ম বিভাগের সামনে থেকে র্যালিটি শহীদ মিনার হয়ে বিজ্ঞান অনুষদ দিয়ে পুরো ক্যাম্পাস প্রদক্ষীণ করে সমাজকর্ম বিভাগের সামনে এসে সম্পন্ন হয়। র্যালি শেষে ক্যাম্পাসের সাধারণ শিক্ষার্থীদের ডেঙ্গু প্রতিরোধে করণীয় সংক্রান্ত সচেতনতামূলক লিফলেট প্রদান করা হয়।
শেষে সমাজকর্ম বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা ক্যাম্পাস পরিষ্কার করে। ক্যাম্পাসে বিভিন্ন জায়গায় জমে থাকা পানি, ময়লা-আবর্জনা পরিষ্কার করা হয়। ডেঙ্গুর বিস্তার রোধে পুরো ক্যাম্পাসে মশক নিধন অভিযান চালায়। পাশাপাশি ক্যাম্পাসের বিভিন্ন স্থানে মশার প্রজননক্ষেত্র জমে থাকা পানি পরিষ্কার করে।
ক্যাম্পাস পরিচ্ছন্ন অভিযানে অংশ নেয়া সমাজকর্ম বিভাগের শিক্ষার্থী মোস্তাকিম ফারুকী বলেন, ঢাকাসহ সারা দেশেই ডেঙ্গু ছড়িয়ে পড়েছে। ডেঙ্গুতে আক্রান্ত হয়ে প্রতিদিনই কয়েকশত মানুষ হাসপাতালে ভর্তি হচ্ছে। ডেঙ্গু থেকে বাঁচতে হলে আমাদের ডেঙ্গুর বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে।
তিনি বলেন, এডিস মশা যাতে বংশবিস্তার করতে না পারে আমাদের সবাইকে সেই বিষয়ে সচেতন হতে হবে। আমরা ডেঙ্গুর বিরুদ্ধে সচেতনতা গড়ে তোলার জন্য ডেঙ্গু আক্রান্ত হলে ও ডেঙ্গু প্রতিরোধে করণীয় সংক্রান্ত সচেতনতামূলক লিফলেট প্রদান করেছি। পাশাপাশি আমরা ক্যাম্পাস পরিচ্ছন্ন অভিযান চালিয়েছি।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 904 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।