Voice of SYLHET | logo

২০শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ | ৪ঠা ডিসেম্বর, ২০২২ ইং

বরইউড়ি দাঃসুন্নাত বহুমুখী আলিম মাদ্রাসায় ৪৫ বছর পূর্তি উপলক্ষে স্মারক উন্মোচন।

প্রকাশিত : August 01, 2019, 07:45

বরইউড়ি দাঃসুন্নাত  বহুমুখী আলিম মাদ্রাসায় ৪৫ বছর পূর্তি উপলক্ষে স্মারক উন্মোচন।

ইসমাইল হোসাইন
দোয়ারা প্রতিনিধি।
সুনামগঞ্জ জেলার দোয়ারাবাজার উপজেলার বরইউড়ি দাঃসুন্নাত বহুমুখী আলিম মাদ্রাসার উদ্দোগে মাদ্রাসার ৪৫ বৎসর পূর্তি উপলক্ষে স্মারক উন্মোচন করা হয়।প্রতিষ্ঠানটি মেঘালয়ের প্রাকৃতিক মহড়ায় বেষ্টিত।প্রতিষ্ঠা থেকে আজ অব্দি আলিম তৈরির সুখ্যাতি রয়েছে।হাজারো পথ ভুলা ছাত্র-ছাত্রীকে পথের সন্ধান দিয়ে আসছে মানুষ গড়ার নিখোঁত কারিগর মাদ্রাসাটি।

প্রতিষ্ঠানের ইতিহাস, ঐতিহ্য, গৌরবময় স্মৃতিকে উজ্জীবিত রাখতে স্মারকগ্রন্থের উন্মোচন করা হয়।

মাদ্রাসা অধ্যক্ষ জনাব মাওলানা সৈয়দ হোসেন কবির এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাদ্রাসা ম্যানেজিং কমিটির সভাপতি জনাব সিরাজ মিয়া। প্রধান অতিথির বক্তব্যে জনাব সিরাজ মিয়া বলেন,আজ ১লা আগষ্ট বৃহস্পতিবার আবাবিল ছাত্র সংসদের ২০১৯ইং এর স্মারক উন্মোচন হতে যাচ্ছে বলে আমি খুবই আনন্দিত।
৪৫ বছর পূর্তি উপলক্ষে স্মারক গ্রন্থ প্রকাশে আমি ধন্যবাদ জানাই আবাবিল ছাত্র সংসদকে।তিনি বলেন তোমরা যারা কবিতা, গল্প,কৌতুক স্মারকের অন্তভুক্ত করেছ, তোমাদের মেধাশক্তিকে অব্যাহত রাখতে হবে কলম দ্বারা।মনে রাখবা কাজী নজরুল,জসিম উদ্দিন,ফখরুদ্দিন, তোমাদের মধ্য থেকেই বের হয়ে আসবে বলে আমি মনে করি।

এছাড়াও স্মারক গ্রন্থ উন্মোচন প্রেগ্রামে উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজ সেবক,রাজনীতিবীদ, সফল চিকিৎসক ডাঃহারুনুর রশিদ,মাওঃ আজিজুর রহমান উপাধক্ষ্য বহুমুখী আলিম মাদ্রাসা।অন্যান্য শিক্ষকদের মধ্যে, মাওঃ জসিম উদ্দিন,জালাল শেখ,রাসেল স্যার,কাদের হোসেন,জুবায়ের হোসেন, প্রতিষ্ঠানের ভিপি মঈনুল ইসলাম, জি,এস,রফিকুল ইসলাম প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 792 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।