Voice of SYLHET | logo

৩রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ | ১৮ই আগস্ট, ২০২২ ইং

সিসিকের স্বাস্থ্য ও বর্জ্য ব্যবস্থাপনা বিভাগের কর্মীদের সবধরনের ছুটি বাতিল

প্রকাশিত : July 31, 2019, 18:55

সিসিকের স্বাস্থ্য ও বর্জ্য ব্যবস্থাপনা বিভাগের কর্মীদের সবধরনের ছুটি বাতিল

নিউজ ডেক্সঃ সারাদেশে যখন ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মানুষের মৃত্যু হচ্ছে, ঠিক তখনই ডেঙ্গো মশা নিয়ন্ত্রণের লক্ষ্যে সিলেট সিটি করপোরেশনের স্বাস্থ্য ও বর্জ্য ব্যবস্থাপনা বিভাগের কর্মীদের সবধরনের ছুটি বাতিল করা হয়েছে। এছাড়াও বাসা-বাড়ির আঙ্গিনা পরিস্কার না রাখলে জরিমানাসহ কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে, বুধবার (৩১ জুলাই) সন্ধ্যায় ডেঙ্গু ও চিকুনগুনিয়া বিষয়ে জরুরি এক সংবাদ সম্মেলনে এ সিদ্ধান্তের কথা জানান সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী।  

সংবাদ সম্মেলনে তিনি বলেন, বাসা-বাড়ির বাইরের মশা নিয়ন্ত্রণে সিটি করপোরেশন সবধরনের চেষ্টা চালিয়ে যাচ্ছে। ডেঙ্গু ও চিকুনগুনিয়া রোগের বাহক এডিস মশা তিন দিনের বেশি জমে থাকা স্বচ্ছ পানিতে বংশবিস্তার করে। তাই এডিস মশার বংশবিস্তারের উৎসগুলো নষ্ট করলে ডেঙ্গু ও চিকুনগুনিয়া থেকে মুক্ত থাকা যাবে।

সিসিক আরো বলেন, মশকনিধন কর্মীরা ঘরের বাইরে খোলা জায়গায় এই উৎসগুলো ধ্বংস করতে নিয়মিত কাজ করছে। তবে বাসার ভেতরে এবং আশপাশের এডিস মশা নিয়ন্ত্রণে আমাদের প্রত্যেককে সচেতন হতে হবে। মেয়র বলেন, প্রতিটি বাসায় বসবাসকারীকে  উদ্যোগী হয়ে এডিস মশার উৎস নির্মূল করতে হবে। এছাড়া কোনভাবেই বাসা-বাড়ির আঙ্গিনা অপরিস্কার রাখা যাবে না। বাসা-বাড়ির আঙ্গিনা পরিস্কার না রাখলে জরিমানা সহ কঠোর আনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে বলেও সংবাদ সম্মেলনে জানানো হয়।

তিনি এ বিষয়ে নগরীর প্রত্যেক মসজিদ, মন্দির, গির্জাসহ সকল ধর্মীয় প্রতিষ্ঠানে নগরবাসীকে সচেতন করে তুলতে বক্তব্য প্রদানের অনুরোধ জানান।

এছাড়াও সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, সিসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা বিধায়ক রায় চৌধুরী, সিটি কাউন্সিলর ফরহাদ চৌধুরী শামীম, রেজাউল হাসান কয়েছ লোদী, শান্তনু দত্ত সন্তু, প্যানেল মেয়র-৩ এবিএম জিল্লুর রহমান উজ্জল, ইলিয়াছুর রহমান ইলিয়াছ, এ্যাডভোকেট সালেহ আহমদ সেলিম, শওকত আমীন তৌহিদ, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম সুমন, প্রধান প্রকৌশলী নুর আজিজুর রহমান, নির্বাহী প্রকৌশলী রুহুল আলম, হিসাবরক্ষন কর্মকর্তা আ ন ম মনসুফ, প্রশাসনিক কর্মকর্তা হানিফুর রহমানসহ সিসিকের অন্যন্য কর্মকর্তা-কর্মচারীগণ। 

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 870 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।