Voice of SYLHET | logo

২০শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ | ৪ঠা ডিসেম্বর, ২০২২ ইং

শেষ ম্যাচে দেশের প্রথম অধিনায়ক শামীম কবিরের স্বরনে কালো আর্মব্যান্ড পরে নামবে বাংলাদেশ

প্রকাশিত : July 30, 2019, 18:19

শেষ ম্যাচে দেশের প্রথম অধিনায়ক শামীম কবিরের স্বরনে কালো আর্মব্যান্ড পরে নামবে বাংলাদেশ

 ভয়েস অব সিলেটঃ  বুধবার শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের শেষ ম্যাচ খেলতে নামবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। এ ম্যাচে জার্সিতে কালো আর্মব্যান্ড পরে নামবেন তামিম ইকবাল, মুশফিকুর রহীমরা।

মূলত দেশের ক্রিকেট ইতিহাসের প্রথম অধিনায়ক শামীম কবিরের স্মরণে কালো আর্মব্যান্ড পরে খেলতে নামবে টাইগাররা। সোমবার রাজধানীর একটি হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেছেন দেশের ইতিহাসের প্রথম অধিনায়ক।

স্বাধীন বাংলাদেশের অভ্যুদয়ের পর জাতীয় ক্রিকেট দল ১৯৭৭ সালে প্রথম খেলেছিল দেশের মাটিতে ইংল্যান্ডের বিখ্যাত এমসিসি (মেরিলিবোর্ন ক্রিকেট ক্লাব) ক্লাবের বিপক্ষে। নিঃসন্দেহে ঐতিহাসিক একটি দিন।

সেই ঐতিহাসিক ম্যাচে বাংলাদেশের প্রথম জাতীয় ক্রিকেট দলকে নেতৃত্ব দিয়েছিলেন ওপেনিং ব্যাটসম্যান শামীম কবির। ১৯৭৭ সালে বাংলাদেশের প্রথম জাতীয় দল দেশের মাটিতে খেলেছিল ইংল্যান্ড থেকে সফরে আসা সম্ভ্রান্ত ক্লাব এমসিসিরি বিপক্ষে।

সেই দলের অধিনায়ক করা হয়েছিল শামীম কবিরকে। ৭ জানুয়ারি ঢাকা স্টেডিয়ামে (বর্তমানে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম) বাংলাদেশ ক্রিকেট দল ৩ দিনের একটি বেসরকারি টেস্টে মুখোমুখি হয়েছিল ক্লার্কের নেতৃত্বাধীন ইংল্যান্ডের শক্তিশালী এমসিসি ক্রিকেট দলের।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 870 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।