Voice of SYLHET | logo

২০শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ | ৪ঠা ডিসেম্বর, ২০২২ ইং

জাবি শিক্ষার্থী বহিষ্কার র‌্যাগিংয়ের ঘটনায়

প্রকাশিত : July 29, 2019, 17:00

জাবি শিক্ষার্থী বহিষ্কার র‌্যাগিংয়ের ঘটনায়

 

ভয়েসঅবসিলেট ডেস্কঃ    জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) প্রথম বর্ষের (৪৮ তম আবর্তন) এক শিক্ষার্থীকে র‌্যাগিংয়ের সময় থাপ্পড় দিয়ে কান ফাটিয়ে দেয়ার ঘটনায় দ্বিতীয় বর্ষের (৪৭ তম আবর্তন) এক শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। ২৩জুলাই এই
র‌্যাগিংয়ের ঘটনা ঘটে।

সোমবার বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার (রুটিন দায়িত্ব) মোহাম্মদ আলী এই তথ্য নিশ্চিত করেছেন।

বহিষ্কৃত শিক্ষার্থী মো. শিহাব বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। সে মীর মশাররফ হোসেন হলের আবাসিক ছাত্র। তবে থাকতেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে।

জানা যায়, ২৩ জুলাই রাতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের র‌্যাগিংয়ের ঘটনায় মো. শিহাব নামে এক শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। ছাত্র-ছাত্রী শৃঙ্খলা অধ্যাদেশ ২০১৮ এর ধারা-৪ এর (১)(খ) অনুযায়ী এবং উপাচার্যের নিজস্ব ক্ষমতাবলে এ বহিষ্কারাদেশ দেয়া হয়। তিনি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবস্থান ও কোনো ধরনের শিক্ষা কার্যক্রমে অংশগ্রহণ করতে পারবে না।

২৩ জুলাই জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় বর্ষের (৪৭তম ব্যাচ) তিন শিক্ষার্থীর বিরুদ্ধে র‌্যাগিংয়ের অভিযোগ তোলেন প্রথম বর্ষের (৪৮ তম ব্যাচ) এক শিক্ষার্থী। র‌্যাগিংয়ের সময় থাপ্পড় দিয়ে প্রথম বর্ষের (৪৮ তম ব্যাচ) এক শিক্ষার্থীর কান ফাটিয়ে দেয়া হয়। পরবর্তীতে দোষীদের শাস্তি চেয়ে হল প্রশাসনের কাছে লিখিত অভিযোগ করেন ভুক্তভোগী শিক্ষার্থী।

লিখিত অভিযোগের পরিপ্রেক্ষিতে হল প্রশাসন প্রাথমিক তদন্ত শেষে প্রতিবেদন জমা দেন বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে। সেই প্রতিবেদনের পরিপ্রেক্ষিতে এক শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 708 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।