Voice of SYLHET | logo

২০শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ | ৪ঠা ডিসেম্বর, ২০২২ ইং

বগুড়ায় ডেঙ্গু রোগে আক্রান্ত ৭৭ জন

প্রকাশিত : July 29, 2019, 16:16

বগুড়ায় ডেঙ্গু রোগে আক্রান্ত ৭৭ জন

নিউজ ডেস্ক:বগুড়ায় সোমবার বিকাল পর্যন্ত ৭৭ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। এর মধ্যে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ (শজিমেক) হাসপাতালে ৪০ জন ও বিভিন্ন ক্লিনিকে সাত জন চিকিৎসাধীন রয়েছেন। সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ২৪ জন ও ছয় জন উন্নত চিকিৎসা নিতে ঢাকায় গেছেন। বগুড়া শজিমেক হাসপাতালের সহকারী পরিচালক ও ডেঙ্গু নিয়ন্ত্রণ সমন্বয়ক ডা. আরিফুর রহমান তালুকদার এ তথ্য নিশ্চিত করেছেন।

বগুড়া সিভিল সার্জন অফিসের নিয়ন্ত্রণ কক্ষ জানিয়েছে, ডেঙ্গু আক্রান্তরা বগুড়া ও বিভিন্ন জেলার বাসিন্দা হলেও তারা ঢাকা থেকে ডেঙ্গু জীবাণু বহণ করে এনেছেন। বগুড়া শজিমেক হাসপাতাল ছাড়াও শহরে ঠনঠনিয়ার শামসুন নাহার ক্লিনিকে চার জন ও তিন জন ডক্টরস্ ক্লিনিকে চিকিৎসা নিচ্ছেন। আক্রান্তদের চিকিৎসার জন্য মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক ডা. হালিমুর রশিদের নেতৃত্বে ১০ জন সদস্যের উচ্চ পর্যায়ের মেডিক্যাল টিম গঠন করা হয়েছে। সেই সঙ্গে বহির্বিভাগের সামনে হেল্প ডেস্ক খোলা হয়েছে।

বগুড়ার সিভিল সার্জন ডা. গওসুল আজিম চৌধুরী জানান, ‘বগুড়া শহরের ক্লিনিকে সাত জন রোগী চিকিৎসা নিচ্ছেন। আর শজিমেক হাসপাতালে ভর্তি রয়েছে ৪০ জন। এছাড়া আরও ২৪ জন রোগী ছাড়পত্র নিয়েছেন। ঢাকায় উন্নত চিকিৎসার জন্য ছয় জনকে স্থানান্তর করা হয়েছেন’ তিনি জানান, এ পর্যন্ত বগুড়ায় এডিস মশার অস্তিত্ব পাওয়া যায়নি। যারা আক্রান্ত তারা সবাই ঢাকা থেকে জীবাণু বহন করে এনেছেন।

 

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 1046 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।