Voice of SYLHET | logo

৩রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ | ১৮ই আগস্ট, ২০২২ ইং

সাবেক বিচারপতি এস কে সিনহার ভাইকে দুদকের জিজ্ঞাসাবাদ

প্রকাশিত : July 28, 2019, 09:53

সাবেক বিচারপতি এস কে সিনহার ভাইকে দুদকের জিজ্ঞাসাবাদ

 

সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার (এসকে সিনহা) বড় ভাই নরেন্দ্র কুমার সিনহার আয়কর নথি জমা নিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এছাড়া রাজধানীর উত্তরায় তার নামে থাকা একটি বাড়ির বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

নরেন্দ্র কুমার জানান, দুদক পরিচালক সৈয়দ ইকবাল হোসেন তাকে টেলিফোন করেছিলেন। রবিবার (২৮ জুলাই) দুদক কার্যালয়ে হাজির হতে বলেছিলেন। সেই অনুযায়ী দুদকে যাওয়া—

চট্টগ্রাম বন্দরের সাবেক এই কর্মকর্তা আরও বলেন, ‘আয়কর নথি নিয়ে হাজির হতে বলা হয়েছিল। জিজ্ঞাসাবাদের সময় উত্তরায় তার নামে থাকা একটি বাড়ির বিষয়ে কথা হয়েছে।’ পাশাপাশি আরও অনেক বিষয়ে আলোচনা হয়েছে বলেও জানান তিনি।

রবিবার (২৮ জুলাই) বেলা সোয়া ১১টার দিকে নরেন্দ্র কুমার সিনহা রাজধানীর সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে যান। এ সময় তার সঙ্গে একজন আইনজীবীও ছিলেন। দুপুর ২টা পর্যন্ত জিজ্ঞাসাবাদ করা হয় তাকে। এ সময় এসকে সিনহার সম্পদ ও আর্থিক লেনদেনের বিষয় নিয়েও কথা হয় বলে দুদকের ঊর্ধ্বতন সূত্র নিশ্চিত করেছে।

প্রসঙ্গত, ফারমার্স ব্যাংকের (বর্তমান পদ্মা ব্যাংক) চার কোটি টাকা আত্মসাৎ ও পাচারের অভিযোগে গত ১০ জুলাই এসকে সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে মামলা করেন দুদক পরিচালক সৈয়দ ইকবাল। ওই মামলায় নরেন্দ্র কুমার সিনহাকে আসামি করা হয়নি। তবে ভাই এসকে সিনহার বিষয়ে জিজ্ঞাসাবাদ করতেই তাকে দুদকে তলব করা হয়। এসকে সিনহা বর্তমানে বিদেশে অবস্থান করছেন।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 844 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।