Voice of SYLHET | logo

১৫ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ | ৩০শে সেপ্টেম্বর, ২০২২ ইং

বড়লেখায় উপনির্বাচনের ভোট গ্রহন চলছে, কেন্দ্রে ভোটারদের উপস্থিতি কম

প্রকাশিত : July 25, 2019, 07:18

বড়লেখায় উপনির্বাচনের ভোট গ্রহন চলছে, কেন্দ্রে ভোটারদের উপস্থিতি কম

 

ভয়েসঅবসিলেট ডেস্ক:মৌলভীবাজারের বড়লেখা সদর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান পদে উপনির্বাচনে ভোটগ্রহণ চলছে। আজ (বৃ্হস্পতিবার) সকাল ৯টা থেকে ১০টি কেন্দ্রে ভোটগ্রহন চলছে। উপনির্বাচনে তিনজন প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। নতুন চেয়ারম্যান নির্বাচনের জন্য ভোট দেবেন ওই এলাকার ১৭ হাজার ১৭৮ জন।ভোটার। ভোটার উপস্থিতি বেশ কম।

বড়লেখা ইউনিয়নের মোট ভোটার ১৭ হাজার ১৭৮ জন। এর মধ্যে ৮ হাজার ৫৫৪ জন পুরুষ এবং ৮ হাজার ৬২৪ জন নারী ভোটার।

বড়লেখার উপনির্বাচনে তিনজন প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন সদর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও বিএনপি নেতা জাহিদুল ইসলাম মামুন, তারা হলেন- আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সদর ইউনিয়ন পরিষদের সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও সদর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সিরাজ উদ্দিন। এবং বিএনপি নেতা ইসলাম উদ্দিন।

নির্বাচন অবাধ ও সুষ্ঠুভাবে সম্পন্ন করতে প্রশাসন থেকে ১০টি ভোট কেন্দ্রের জন্য ৯০ জন পুলিশ সদস্য, ১৭০ জন আনসার সদস্য, ৪টি মোবাইল টিম, ১টি স্ট্রাইকিং ফোর্স এবং ১টিম স্ট্যান্ডবাই ফোর্স নিয়োজিত থাকবে।
তাছাড়া গুরুত্বপূর্ণ কেন্দ্রগুলোতে অতিরিক্ত আইন শৃঙ্খলা বাহিনী নিয়োজিত আছেন।

রিটার্নিং কর্মকর্তা মো. এনামুল হক বলেন, ‘নির্বাচন অবাধ ও সুষ্ঠু করতে সব রকম প্রস্তুতি নেওয়া হয়েছে। নির্বাচনী এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ নিয়োজিত আছেন। এছাড়া পুলিশের পাশাপাশি, বিজিবি, র‌্যাব সদস্যরাও কাজ করছে।’নির্বাচন সুষ্ঠ করতে বদ্ধ পরিকর আমরা।

প্রসঙ্গত, গত ১৮ মার্চ পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে বড়লেখা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সোয়ের আহমদ চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করে উপজেলা চেয়ারম্যান পদে নির্বাচনে অংশ নেন এবং জয়লাভ করেন। নির্বাচন কমিশন গত ৭ মার্চ পদটি শূন্য ঘোষণা করে। পরে ইউপি সদস্য সিরাজ উদ্দিনকে ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব দেওয়া হয়। গত ১৭ জুন নির্বাচন কমিশন উপনির্বাচনের তফসিল ঘোষণা করে।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 545 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।