Voice of SYLHET | logo

২৬শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ | ১০ই আগস্ট, ২০২২ ইং

ল্যাবরেটরি যন্ত্রপাতি ব্যবহারের উপর সিকৃবিতে সেমিনার অনুষ্ঠিত

প্রকাশিত : July 24, 2019, 15:11

ল্যাবরেটরি যন্ত্রপাতি ব্যবহারের উপর সিকৃবিতে সেমিনার অনুষ্ঠিত

 

সিকৃবি: সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে (সিকৃবি) নিরাপদ ল্যাবরেটরি যন্ত্রপাতি ব্যবহারের উপর সেমিনারের আয়োজন করা হয়েছে। গত মঙমঙ্গলবার (২৩ জুন) বিকাল ৩:০০ টায় সিকৃবি’র ভেটেরিনারি, এনিম্যাল ও বায়োমেডিক্যাল সায়েন্সেস অনুষদ ভবন-২ এর ২২৮ নং রুমে Esco Lifesciences (Bangladesh) Pvt. Ltd উদ্যোগ এ আয়োজন করা হয়।

মাইক্রোবায়োলজি ও ইমিউনোলজি বিভাগের শিক্ষক ড. মৌসুমি পুরকায়স্থের সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ভেটেরিনারি, এনিম্যাল এন্ড বায়োমেডিক্যাল সায়েন্সের অনুষদের ভারপ্রাপ্ত ডিন প্রফেসর ড. এম. রাশেদ হাসনাত। সেমিনারে বিশেষ অতিথী হিসেবে উপস্থিত ছিলেন প্রফেসর ড. সুলতান আহমেদ ও শেহরিন মন্জুর,সিনিয়র এক্সিকিউটিভ মার্কেটিং অফিসার (Esco)।এ সময় আরও উপস্থিত ছিল ভেটেরিনারি,এনিম্যাল ও বায়োমেডিক্যাল সায়েন্সেস অনুষদের শতাধিক শিক্ষার্থী ও সিকৃবি’র বিভিন্ন বিভাগের শিক্ষকমন্ডলী।

সেমিনারে নিরাপদ ল্যাবরেটরি যন্ত্রপাতি ব্যবহারের উপর মূল প্রবন্ধ উপস্থাপন করেন Esco এর এক্সিকিউটিভ মার্কেটিং অফিসার রাফিয়া আক্তার ওসিন।এ সময় বায়োসেফটি ক্যাবিনেট, ল্যামিনার এয়ার ফ্লো ও ফিউম হুডের নিরাপদ ব্যবহার ও কাজ সম্পর্কে আলোচনা করা হয়।তাছাড়া ল্যাবরেটরিতে নিজেকে শতভাগ নিরাপদ নিশ্চিতের পাশাপাশি যন্ত্রপাতির সঠিক পরিচর্যার উপর দিকনির্দেশনা দেওয়া হয়।

সেমিনারের শেষ পর্যায় Esco এমন আয়োজনকে স্বাগত জানিয়ে প্রফেসর ড. এম. রাশেদ হাসনাত বলেন- সেমিনার থেকে আমার ছাত্রছাত্রীরা অনেক কিছুই শিখেছে। যা তাদের ভবিষৎতে ল্যাবরেটরিতে কাজ করতে সহায়তা করবে।

অনুষ্ঠানের শেষ পর্যায় উপস্থিত শিক্ষার্থীদের অংশগ্রহণমূলক সার্টিফিকেট ও নাস্তার ব্যবস্থা করা হয়।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 945 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।