Voice of SYLHET | logo

২০শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ | ৪ঠা ডিসেম্বর, ২০২২ ইং

সিসিকের উদ্যোগে অনুমোদনহীন অটোরিকশা ও ব্যাটারি চালিত রিকশার শো রুম সিলগালা

প্রকাশিত : July 21, 2019, 09:20

সিসিকের উদ্যোগে অনুমোদনহীন অটোরিকশা ও ব্যাটারি চালিত রিকশার শো রুম সিলগালা

সরকারি আদেশ বাস্তবায়নের লক্ষ্যে   ব্যাটারিচালিত রিকশা ও অটোরিকশা বন্ধ করতে অভিযানে নেমেছে সিলেট সিটি করপোরেশন।

 

সিসিকের মেয়র আরিফুল হকের  চৌধুরীর নেতুত্বে  এ অভিযানে সিলেট মেট্রোপলিটন ট্রাফিক পুলিশের অতিরিক্ত উপ পুলিশ কমিশনার নিকুলিন চাকমা, সিটি কাউন্সিলর শান্তনু দত্ত সন্তু, সিকন্দর আলী, রকিবুল ইসলাম ঝলক সহ সিসিকের কর্মকর্তা-কর্মচারী ও পুলিশের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

আদালতের নিষেধাজ্ঞা থাকায় শনিবার (২০ জুলাই) সন্ধ্যা থেকে নগরীর ভিআইপি রোডের লামাবাজার ও শেখঘাট এলাকায় গড়ে ওঠা বেশ কয়েকটি শোরুমে এ অভিযান চালানো হয়। এসময় অনুমোদনহীন ব্যাটারি চালিত রিকশা ও অটোরিকশা বিক্রি ও বাজারজাত করার অপরাধে বেশ কয়েকটি শোরুম সিলগালা করা হয়।

অভিযানে সার্বিক সহযোগিতায় ছিলেন সিলেট মেট্রোপলিটন ট্রাফিক পুলিশের সদস্যরা।

অভিযান শেষে সিসিক মেয়র সাংবাদিকদের জানান, ‘উচ্চ আদালতের নিষেধাজ্ঞা থাকার পরও একটি চক্র দীর্ঘ দিন থেকে নগরীর ভিআইপি রোডের লামাবাজার থেকে শেখঘাট পয়েন্ট পর্যন্ত সড়কের দুই পাশে অর্ধশতাধিক ছোট বড় শোরুমে ব্যাটারি চালিত রিকশা, অটো রিকশা রেখে বাজারজাত করছে। সিসিকের পক্ষ থেকে একাধিকবার ব্যাটারি চালিত রিকশা, অটো রিকশা বিক্রি ও বাজারজাত না করতে নিষেধ প্রদান করলেও সংশ্লিষ্টরা কোন কর্ণপাত করেনি। যার কারণে বাধ্য হয়ে অভিযানে নামতে হয়েছে’। তিনি জানান, ‘নগরীর বেশ কিছু এলাকার গ্যারেজ ও শোরুমে ব্যাটারি চালিত রিকশা, অটো রিকশা রেখে বিক্রি ও পাড়া-মহল্লায় চলাচল করতে একটি চক্র সহায়তা করছে। ধারাবাহিকভাবে এদের বিরুদ্ধেও অভিযান চালানো হবে বলেও জানান সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী’।

 

 

উল্লেখ্য, ২০১৫ সালে সরকারী এক আদেশে সিলেট নগরীতে ব্যাটারি চালিত রিকশা ও অটোরিকশা চলাচল, বিক্রি ও বাজারজাত নিষিদ্ধ ঘোষণা করা হয়। ২০১৬ সালের ১৯ জানুয়ারি ব্যাটারিচালিত রিকশা মালিক সমিতি সরকারী এই নিষেধাজ্ঞার বিপরীতে উচ্চ আদালতে একটি রিট করলে তা খারিজ হয়ে যায়।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 991 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।