Voice of SYLHET | logo

২৪শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ | ৭ই মে, ২০২১ ইং

করোনায় পরিবেশ অধিদফতরের ডিজির মৃত্যু

প্রকাশিত : এপ্রিল ১০, ২০২১, ১৬:২৪

করোনায় পরিবেশ অধিদফতরের ডিজির মৃত্যু

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে পরিবেশ অধিদফতরের মহাপরিচালক ড. এ কে এম রফিক আহম্মদ মারা গেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। শনিবার ভোর ৪.১৫ মিনিটে রাজধানী পুলিশ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

বাংলাভিশন ডিজিটালকে এ তথ্য নিশ্চিত করেছেন পরিবেশ অধিদফতরের ঢাকা বিভাগীয় পরিচালক জিয়াউল হক। তিনি জানান, গত ২৫ মার্চ এ কে এম রফিক আহম্মদের করোনা ধরা পড়ে। এরপর শারীরিক অবস্থার অবনতি হলে তাঁকে কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে ভর্তি করা হয়। পরিস্থিতি আরো অবনতি হলে ভ্যান্টিলেশনে রাখা হয় ড. এ কে এম রফিক আহম্মদকে। সব কিছু ছাপিয়ে শনিবার ভোরে শেষ নি:শ্বাস ত্যাগ করেন তিনি।

এ কে এম রফিক আহম্মদ বিসিএস (প্রশাসন) ক্যাডারের ১০ম ব্যাচের একজন কর্মকর্তা হিসেবে ১৯৯১ সালে সরকারি চাকরিতে যোগ দেন। বর্তমানে অতিরিক্ত সচিব পদ মর্যাদার কর্মকর্তা ছিলেন। পরিবেশ অধিদপ্তরের মহাপরিচালক হিসাবে ২০১৯ সালের ২২ মে যোগদানের পূর্বে তিনি দুবাইয়ে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল অফিসে কমার্শিয়াল কাউন্সিলরের দায়িত্ব পালন করেন। এর আগে তিনি পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রীর একান্ত সচিব ও সিনিয়র সচিব এবং পরিবেশ অধিদপ্তরের পরিচালক হিসেবেও দায়িত্ব পালন করেন।

মৃত্যুকালে এ কে এম রফিক স্ত্রী, দুই পুত্র রেখে গেছেন।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 51 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।

Design & Developed By : amdads.website