Voice of SYLHET | logo

২৪শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ | ৭ই মে, ২০২১ ইং

সিলেটের কানাইঘাটে বন্দুক ও গুলিসহ ২ ভারতীয় আটক

প্রকাশিত : এপ্রিল ০১, ২০২১, ১৯:২৫

সিলেটের কানাইঘাটে বন্দুক ও গুলিসহ ২ ভারতীয় আটক

সিলেটের কানাইঘাট উপজেলার লোভাছড়া সীমান্তবর্তী এলাকা থেকে ৩টি বন্দুক, ১৬ পিস গুলি ও ধারালো দা সহ দুই ভারতীয় খাসিয়াকে আটক করেছে লোভাছড়া বিজিবি ক্যাম্প।

৩১ মার্চ বুধবার দুপুর ১:০০ ঘটিকায় বাংলাদেশ সীমান্তবর্তী ১৩২৪ নং মেইন পিলারের অভ্যন্তর থেকে তাদেরকে আটক করে বিজিবি সদস্যরা। এরপর রাত ৯:০০ টায় আটককৃতদেরকে কানাইঘাট থানায় সোপর্দ করে লোভাছড়া বিজিবি।

লোভাছড়া বিজিবি ক্যাম্পের ক্যাম্প কমান্ডার নায়েক সুবেদার সাইফুল খাঁন জানান, বাংলাদেশ সীমান্তের অপারে অবস্থিত ভারতের মেঘালয় রাজ্যের বেশ কিছু খাসিয়ারা বাংলাদেশের অভ্যান্তরে অস্ত্রশস্ত্র নিয়ে অনাধিকার প্রবেশ করে।তখন তিনি সহ সেখানে দায়িত্বরত বিজিবি সদস্যরা তাদেরকে আটকের চেষ্টা করলে দু’জন ব্যতিতো সবাই পালিয়ে ভারতের ভেতরে চলে যায়। এ সময় ৩টি একনালা বন্দুক, ১৬টি শিসার গুলি, ৩টি ধারালো দা ও ১টি ছোরা সহ শ্রী তাও (৬৫) ও শ্রী ব্রাজিল (৪৯) নামে দুই ভারতীয় খাসিয়াকে আটক করতে সক্ষম হয় বিজিবি। আটককৃতরা ভারতের মেঘালয় রাজ্যের জুয়াই জেলার উকিয়াং থানার বটছড়া খাসিয়া পুঞ্জির বাসিন্দা।

এ ঘটনায় লোভাছড়া বিজিবি ক্যাম্পের ক্যাম্প কমান্ডার নায়েক সুবেদার সাইফুল খাঁন বাদী হয়ে গ্রেফতারকৃত দুই ভারতীয় খাসিয়ার বিরুদ্ধে অস্ত্র আইনে ও অবৈধ অনুপ্রবেশের দায়ে কানাইঘাট থানায় পৃথক দু’টি মামলা দায়ের করেন।

তিনি আরও বলেন ” ভারতীয় খাসিয়ারা সীমান্তবর্তী এলাকায় সন্ত্রাসী কর্মকান্ডের জন্য হয়তো জড়ো হয়েছিল”।

কানাইঘাট থানার অফিসার ইনচার্জ তাজুল ইসলাম (পিপিএম) জানান, “দুই ভারতীয় খাসিয়ার বিরুদ্ধে থানায় অস্ত্র ও অবৈধ অনুপ্রবেশের দায়ে দু’টি পৃথক মামলা হয়েছে। আমরা বিষয়টি খতিয়ে দেখছি”।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 122 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।

Design & Developed By : amdads.website