Voice of SYLHET | logo

২৪শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ | ৭ই মে, ২০২১ ইং

ববি শিক্ষার্থীদের উপর পরিবহন শ্রমিকদের হামলার প্রতিবাদে শাবিতে মানববন্ধন

প্রকাশিত : ফেব্রুয়ারি ১৭, ২০২১, ২৩:৪১

ববি শিক্ষার্থীদের উপর পরিবহন শ্রমিকদের হামলার প্রতিবাদে শাবিতে মানববন্ধন

 

শাবি প্রতিনিধিঃ বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) শিক্ষার্থীদের উপর পরিবর্তন শ্রমিকদের হামলার প্রতিবাদে মানববন্ধন করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীবৃন্দ।

বুধবার বিকেলে শাহজালাল বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে সাধারণ শিক্ষার্থীদের উদ্যোগে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এসময় মানববন্ধন থেকে দাবি জানানো হয়, বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর হামলার সাথে যে সকল পরিবহন শ্রমিক জড়িত তাদেরকে দ্রুত গ্রেফতার করে বিচারের আওতায় নিয়ে আসতে হবে, হামলার সময় প্রশাসনিক দায়িত্বে পালনে যারা গাফিলতি করেছে তাদের জবাবদিহিতার আওতায় নিয়ে আসা এবং শিক্ষার্থীদের নিরাপত্তা প্রদান করার দাবি জানান তারা।

প্রসঙ্গত, গতকাল ১৬ই ফেব্রুয়ারি মঙ্গলবার বাস শ্রমিক রফিক কর্তৃক বরিশাল বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থীকে নির্যাতন ও ছুরিকাঘাতের ঘটনাকে কেন্দ্র করে বিক্ষোভ ও ঢাকা-পটুয়াখালী সড়ক অবরোধ করে শিক্ষার্থীরা। পরে পরিস্থিতি সামাল দিতে অভিযুক্ত রফিককে গ্রেফতার করে পুলিশ। তারই জের ধরে ১৭ই ফেব্রুয়ারি বুধবার মধ্যরাতে বরিশাল নগরীর শিক্ষার্থীদের বিভিন্ন মেসে ঢুকে বরিশাল বাস-মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক শিপনের নেতৃত্বে হামলা চালায় দূর্বৃত্তরা। যার পরিপ্রেক্ষিতে ঘটনায় দোষীদের দ্রুত বিচারের আওতায় আনার পদক্ষেপ গ্রহণ; এমন ঘটনার পুনরাবৃত্তি ঠেকাতে হামলায় জড়িতদের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে মামলা করা; এবং অনাবাসিক সকল শিক্ষার্থীদের নিরাপত্তা বিধানে ভূমিকা নেওয়াসহ ৩ দফা দাবিতে সকাল ৭ টা থেকে সড়ক অবরোধ করে এবং বাসে আগুন দিয়ে বিক্ষোভ কর্মসূচি পালন করে ববি শিক্ষার্থীরা।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 102 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।

Design & Developed By : amdads.website