Voice of SYLHET | logo

২৪শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ | ৭ই মে, ২০২১ ইং

বশেমুরবিপ্রবিতে ডিবেটিং সোসাইটির প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

প্রকাশিত : ফেব্রুয়ারি ১৭, ২০২১, ০৯:৩১

বশেমুরবিপ্রবিতে ডিবেটিং সোসাইটির প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

 

বশেমুরবিপ্রবি প্রতিনিধি

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) কেন্দ্রীয় বিতর্ক সংগঠন বশেমুরবিপ্রবি ডিবেটিং সোসাইটির দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এক পুনর্মিলনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। নিয়মিত বিতর্ক চর্চা, প্রতিযোগিতা ও পাঠচক্র আয়োজনের পাশাপাশি বিভিন্ন সেবাধর্মী কার্যক্রমও পরিচালনা করে আসছে সংগঠনটি।

গত সোমবার ১৫ ফেব্রুয়ারী) ৭.৩০ থেকে বশেমুরবিপ্রবি ডিবেটিং সোসাইটির বর্তমান সভাপতি ইজাজ রহমান এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক খন্দকার নাহিদ এর সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. এ কিউ এম মাহবুব।

এছাড়াও এই অনুষ্ঠানে সংগঠনটির উপদেষ্টামন্ডলী ও শিক্ষকবৃন্দের মধ্যে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব রাকিবুল ইসলাম, জনাব মোঃ এমদাদুল হক, জনাব সাদিয়া আফরিন, জনাব শানিতা জামান স্মৃতি, জনাব জয়নাব বিনতে হাসান ও প্রতিষ্ঠাকালীন সাধারণ সম্পাদক নিয়াজ মাহমুদ।

অনুষ্ঠানের শুরুতে সদস্যদের পরিচয়পর্ব শেষে শুভেচ্ছা বক্তব্য রাখেন আয়োজনের প্রধান আলোচক ও বশেমুরবিপ্রবি ডিবেটিং সোসাইটির মডারেটর তসলিম আহম্মদ।

এসময় তিনি বলেন, আমি ডিবেটিং সোসাইটি নিয়ে বেশ কিছু স্বপ্ন দেখি। তার মধ্যে একটি হলো ডিবেটিং সোসাইটির একটি নির্দিষ্ট ঠিকানা থাকবে,অফিসরুম থাকবে যেখানে শিক্ষার্থীরা বিতর্ক চর্চা করবে, বই পড়বে।

আরেকটি স্বপ্ন হলো এই সোসাইটির একটি সুসজ্জিত নিজস্ব ওয়েবসাইট থাকবে যেখানে সংগঠনের সকলের পরিচয় এবং সংগঠনের সকল কার্যক্রম উল্লেখ থাকবে। সর্বোপরি স্বপ্ন দেখি এই সংগঠনের সদস্যরা নীতি নৈতিকতার চর্চা করবে এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষাজীবন শেষ করে ভবিষ্যতে বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে নিজেদের প্রতিষ্ঠিত করবে ও নেতৃত্ব দিবে।

প্রধান অতিথির বক্তব্যে বশেমুরবিপ্রবির উপাচার্য প্রফেসর ড. এ কিউ এম মাহবুব বলেন, শিক্ষার্থীদের মুক্তচিন্তা চর্চার ক্ষেত্রে ডিবেটিং সোসাইটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। আমি আশা করি তারা বঙ্গবন্ধু এবং মুক্তিযুদ্ধের চেতনাকে সমুন্নত রেখে কাজ করে যাবে এবং সাধারণ শিক্ষার্থীদের মাঝে বিতর্ক চর্চাকে আরও জনপ্রিয় করে তুলবে।

প্রসঙ্গত, বশেমুরবিপ্রবির সর্বস্তরের শিক্ষার্থীদের মাঝে বিতর্কচর্চা ছড়িয়ে দেয়ার লক্ষ্যে ২০১৯ সালে গঠিত হয় বশেমুরবিপ্রবি ডিবেটিং সোসাইটি।

 

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 89 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।

Design & Developed By : amdads.website