Voice of SYLHET | logo

৯ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ | ২৩শে জুন, ২০২১ ইং

ইংরেজি ম্যাগাজিন “দ্য আর্থ অব অটোগ্রাফ”র ঈদ পুনর্মিলনী অনুষ্ঠান সম্পন্ন

প্রকাশিত : জুন ০৩, ২০২১, ০১:৩১

ইংরেজি ম্যাগাজিন “দ্য আর্থ অব অটোগ্রাফ”র ঈদ পুনর্মিলনী অনুষ্ঠান সম্পন্ন

সিলেটের কবি ও সাহিত্য-সংস্কৃতিকর্মীদের বিপুল উৎসাহ উদ্দিপনার মধ্যদিয়ে পালিত হল ইংরেজি ম্যাগাজিন “দ্য আর্থ অব অটোগ্রাফ” এর ঈদ পুনর্মিলনী অনুষ্ঠান ।

গতকাল বুধবার (২ জুন ২০২১) সন্ধ্যা ৭ ঘটিকায় সিলেট নগরীর এক অভিজাত রেস্টুরেন্টে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠান সম্পন্ন হয়।

“দ্য আর্থ অব অটোগ্রাফ” সম্পাদক কবি ও সাংবাদিক আবদুল কাদির জীবনে সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সিলেট কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের সহ-সভাপতি অধ্যাপক দেওয়ান এ এইচ মাহমুদ রাজা চৌধুরী।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সার্ক মানবাধিকার ফাউন্ডেশন, সিলেট মহানগরের সভাপতি, সাংবাদিক ও রোটারিয়ান মোহাম্মদ মোসাদ্দিক হোসেন সাজুল, কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের কোষাধ্যক্ষ ছড়াকার আব্দুস সাদেক লিপন (এডভোকেট), সিলেট জেলা বারের আইনজীবি সমিতির পাঠাগার সম্পাদক কবি আব্দুল মুকিত অপি (এডভোকেট), কবি ও কলামিস্ট মোহাম্মদ আব্দুল হক, ‘ন্যাচারেল সিলেট২৪ ডটকম’র সম্পাদক, কবি ও গবেষক মোস্তাক চৌধুরী প্রমুখ।

“দ্য আর্থ অব অটোগ্রাফ’র ব্যবস্থাপনা সম্পাদক কবি অনিন্দ্য মোস্তাক ও কবি কামাল আহমদের যৌথ উপস্থাপনায় ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, প্রাকৃত প্রকাশনির সত্ত্বাধিকারী কবি মামুন সুলতান, কবি ও নাট্যকার ছয়ফুল আলম পারুল, মইনুউদ্দিন আদর্শ মহিলা কলেজের ইংরেজি বিভাগের প্রভাষক মোঃ মাহবুবুর রউফ (নয়ন), মইনউদ্দিন আদর্শ মহিলা কলেজের প্রভাষক রাজীব চৌধুরী, ঐতিহ্য সন্ধানী কাগজ “অনুপ্রাণন” সম্পাদক সংগঠক মোঃ নাসির উদ্দিন, শাহজাল জামেয়া কামিল মাদ্রাসার সহকারী শিক্ষক তারেক হাসান, দীপশিখা প্রি-ক্যাডেট এন্ড হাইস্কুল এর সহকারী শিক্ষক দিলশাদ মিয়া, কম্পিউটার স্কোয়ার’র পরিচালক ও ‘দ্য আর্থ অব অটোগ্রাফ’র সাবেক সহযোগী সম্পাদক আহমেদ আলী আরীফ, গ্রাবআইটির পরিচালক ও ‘দ্য আর্থ অব অটোগ্রাফ’র ঢাকা প্রতিনিধি আজহার উদ্দিন অপু, কবি ও গীতিকার কুবাদ বখত্ চৌধুরী রুবেল, কবি সাজিদুর রহমান, কবি ও গল্পকার জেনারুল ইসলাম, মোঃ মিজানুর রহমান, রকিবুল ইসলাম প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতে মহাগ্রন্থ আলকোরান থেকে তেলাওয়াত করেন মোঃ রকিবুল ইসলাম।

অনুষ্ঠানের শেষে “দ্য আর্থ অব অটোগ্রাফ”র ঢাকা প্রতিনিধি আজহার অপুর জন্মদিনে ফুল দিয়ে শুভেচ্ছা জানান অনুষ্ঠানের প্রধান অতিথি, বিশেষ অতিথি ও উপস্থিত নেতৃবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে সিলেট কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের সহসভাপতি দেওয়ান এ এইচ মাহমুদ রাজা চৌধুরী বলেন,”ঈদের আনন্দ সবার মাঝে ভাগাভাগি করে নিতে হবে। মানবিকতা ও সংস্কৃতিতে নতুন প্রজন্মকে এগিয়ে নিতে হবে এবং সুখে-দুঃখে একে অপরের পাশে থাকার অঙ্গীকারই এই আয়োজনের মূল লক্ষ্য।”

ইংরেজি ম্যাগাজিন “দ্য আর্থ অব অটোগ্রাফ”র উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করে ও ম্যাগাজিনের সম্পাদক আবদুল কাদির জীবন কে ধন্যবাদ জানিয়ে বক্তরা বলেন, “দীর্ঘদিন পরে আজ একসাথে আমাদের মিলনমেলা, সত্যিই বালো লেগেছে। অনেক দিনের জমানো কথা এখানে এসে সবার সঙ্গে শেয়ার করতে পেরেছি এ এক আনন্দের । এ এক নতুন ধরনের প্রাপ্তি। নবীন ও প্রবীনের নিয়ে আজকের এই সময় আমরা আনন্দে কাটাচ্ছি, এ এক অন্য ধরনের অনভূতি।”

সিলেট/রেজাউল করিম

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 105 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।

Design & Developed By : amdads.website