Voice of SYLHET | logo

৯ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ | ২৩শে জুন, ২০২১ ইং

করোনায় স্থগিত হয়ে গেলো আইপিএল

প্রকাশিত : মে ০৪, ২০২১, ২০:৪৫

করোনায় স্থগিত হয়ে গেলো আইপিএল

  • ক্রীড়া ডেস্ক
    অবশেষে থামতেই হল। চলমান পরস্থিতির সাপেক্ষে আপাতত আইপিএল স্থগিতের সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। ভারতের করোনার প্রভাব বাড়তে শুরু করে গত দুই মাস ধরে। মার্চ-এপ্রিলে পরস্থিতি ভয়াবহ রূপ নেয়। সবকিছু মাথায় রেখেই শুরু হয়েছিল আইপিএল। কিন্তু দলগুলোতে করোনার প্রভাব দিনদিন বেড়ে যাওয়ায় অবশেষে বাধ্য হয়েই এমন সিদ্ধান্ত। আট ফ্র্যাঞ্চাইজির চারটিতে করোনা পজিটিভ হয়েছেন খেলোয়াড় ও সাপোর্ট স্টাফরা।

দেবদূত পাড্ডিকাল ও অক্ষয় প্যাটেলকে দিয়ে শুরু, আইপিএল তখনও মাঠে গড়ায়নি । টুর্নামেন্টের আগে করোনা পজেটিভ হয়েছিলেন মুম্বাই ইন্ডিয়ানসের কয়েকজন সাপোর্ট স্টাফও। সবশেষ বরুন চক্রবর্তী ও সন্দ্বীপ ওয়ারিয়ার করোনা পজেটিভ হওয়ায় কালকের কলকাতা – ব্যাঙ্গালুরু ম্যাচ স্থগিত হয়েছে। কাল করোনা পজেটিভ হয়েছেন চেন্নাইয়ের তিনজন স্টাফ। এসব খবরের ২৪ ঘন্টা না পেরোতেই স্থগিতের সিদ্ধান্ত নিয়েছে আয়জকরা। আইপিএলের সহ-সভাপতি রাজীব শুক্লা অবশ্য জানিয়েছেন, এই মৌসুমের জন্যই স্থগিত হয়ে গেছে আইপিএল।
এর আগে আইপিএল স্থগিতের দাবিতে দিল্লির উচ্চ আদালতে এক আইনজীবী ও সামাজিক কর্মী মামলা করেছেন। উদ্বেগজনক করোনা পরিস্থিতিতে আইপিএল চালানোয় দিল্লির উচ্চ আদালতে মামলা করেছেন আইনজীবী করণ সিংহ ঠুকরাল ও সমাজকর্মী ইন্দ্র মোহন সিংহ। কেন্দ্রীয় সরকার, ভারতীয় ক্রিকেট বোর্ড, আইপিএল পরিচালনা পর্ষদ ও দিল্লি ক্রিকেট সংস্থাকে দায়ী করা পিটিশনে বলা হয়েছে, হাসপাতালগুলোতে রোগী ধারণের ঠাই নেই।

মুমূর্ষু রোগীদের অক্সিজেন ও ওষুধ নিয়েও চলছে হাহাকার। শেষকৃত্যের জায়গাটুকুও পাওয়া যাচ্ছে না। এমন অবস্থায় আইপিএল চালানো তামাশা ছাড়া আর কিছু না। যত দ্রুত সম্ভব আইপিএল বন্ধ করে ক্রিকেট স্টেডিয়ামকে কোভিড রোগীদের চিকিৎসায় ব্যবহার করা উচিত। জৈব সুরক্ষা বলয়ের মধ্যে খেলোয়াড় ও সংশ্লিষ্টদের আক্রান্ত হওয়া নিয়েও পিটিশনে প্রশ্ন তোলা হয়। বুধবার ৫ মে শুনানির দিন ধার্য করা হয়েছে।

মারির মধ্যেই আইপিএল চালিয়ে যাওয়া নিয়ে সমালোচনাও কম হয়নি। সাবেক ক্রিকেটার থেকে শুরু করে বিভিন্ন মহলের তারকা কেউই সহজ ভাবে নেননি।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 71 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।

Design & Developed By : amdads.website