Voice of SYLHET | logo

২৪শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ | ৭ই মে, ২০২১ ইং

দেশের উত্তরাঞ্চলে বৃষ্টিপাত বাড়ছে ,সারাদেশে দু’দিন পর

প্রকাশিত : এপ্রিল ২৮, ২০২১, ২২:২৩

দেশের উত্তরাঞ্চলে বৃষ্টিপাত বাড়ছে ,সারাদেশে দু’দিন পর

কাটছে বৃষ্টিহীন বৈশাখী দিন। দেশের উত্তরাংশে ধীরে ধীরে বৃষ্টিপাত বাড়ছে।

এটি ছড়িয়ে মধ্যাঞ্চলসহ নিচের দিকে নামবে আরো দু’দিন পর।

আবহাওয়াবিদ একেএম রুহুল কুদ্দুস জানান, পূর্বাভাসের সঙ্গে মিল রেখে জামালপুর, শেরপুর, ময়মনসিংহ, কিশোরগঞ্জ, সুনামগঞ্জ, রংপুর, গাইবান্ধা, কুড়িগ্রাম, নীলফামারীতে বৃষ্টিপাত হচ্ছে। উপরের দিকে চারটি বিভাগে বৃষ্টিপাত হচ্ছে। ঢাকাসহ মধ্যাঞ্চল বা নিম্নাঞ্চলে আপাতত বৃষ্টিপাত আসার সম্ভাবনা কম। ৩০ এপ্রিলের দিকে আসবে।

‘তাপপ্রবাহ ধীরে ধীরে কমছে। ৩০ তারিখের দিকে হয়তো থাকবে না। মে মাসের প্রথম সপ্তাহে কেটে যাবে। তখন কালবৈশাখী, বজ্রপাত হবে। বর্তমানে উত্তরাঞ্চলের নদ-নদীবন্দরে সতর্কতা সংকেত দেখাতে বলা হয়েছে। তবে সমুদ্রবন্দরে কোনো ঝড়ের আভাস নেই। ’

বৃষ্টিসহ বজ্রপাতের সম্ভবনা

এদিকে ভারতের আবহাওয়া অফিসও একই পূর্বাভাস দিয়েছে। উত্তরের সীমান্তবর্তী ভারতের রাজ্য আসাম, মেঘালয়, গ্যাংটকে ৩০ এপ্রিল থেকে ভারী বর্ষণ হওয়া কথা বলা হয়েছে। এক্ষেত্রে ২ মে পর্যন্ত ভারী বর্ষণের আভাস রয়েছে।

চলতি মৌসুমের পঞ্চম তাপপ্রবাহ বয়ে যাচ্ছে দেশের উপর দিয়ে। গত ২৫ এপ্রিল সাত বছরের মধ্যে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে যশোরে ৪১ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া ঢাকাতেও গত সাত বছরের মধ্যে ওইদিন সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ৩৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

বুধবার (২৮ এপ্রিল) রাতে এক পূর্বাভাসে আবহাওয়া অফিস জানিয়েছে, বর্তমানে  লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে।

এ অবস্থায় বৃহস্পতিবার (২৯ এপ্রিল) সন্ধ্যা নাগাদ টাঙ্গাইল, বগুড়া, কুমিল্লা ও কিশোরগঞ্জ জেলাসহ রংপুর, ময়মনসিংহ এবং সিলেট বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে।

এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। অন্যদিকে রাঙামাটি, কুমিল্লা, ফেনী, নোয়াখালী, সীতাকুণ্ড ।

সিলেট/রেজাউল করিম

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 36 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।

Design & Developed By : amdads.website