Voice of SYLHET | logo

২৪শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ | ৭ই মে, ২০২১ ইং

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় আঞ্চলিক কেন্দ্র হচ্ছে শাবি

প্রকাশিত : মার্চ ০৩, ২০২১, ২২:২১

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় আঞ্চলিক কেন্দ্র হচ্ছে শাবি

শাবি প্রতিনিধিঃ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২০-২০২১ শিক্ষবর্ষের ভর্তি পরীক্ষায় সিলেট অঞ্চলের মূল কেন্দ্র হিসেবে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা নেওয়া হবে বলে সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিল।

বুধবার (৩ মার্চ) অনলাইনে অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

উপাচার্য বলেন, ‘শিক্ষার্থীদের ভোগান্তি কমাতে এবার ঢাকা বিশ্ববিদ্যালয় বিভাগীয় শহরে অঞ্চলভিত্তিক ভর্তি পরীক্ষা নেবে। এজন্য তারা আমাদের কাছে সহযোগিতা চেয়েছিল। আমরা তাদের চাহিদার ভিত্তিতে জরুরি একাডেমিক কাউন্সিলের সভায় বিষয়টি নিয়ে আলোচনা করি। এতে একাডেমিক কাউন্সিলের সদস্যরা সম্মতি জানিয়েছেন।’

উপাচার্য আরও বলেন, ‘ঢাবির পরীক্ষায় সিলেট অঞ্চলের সিলেট, সুনামগঞ্জ, মৌলভীবাজার ও হবিগঞ্জের ভর্তিচ্ছু শিক্ষার্থীরা আমাদের বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা দেবে। প্রয়োজনে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ও সহযোগিতা করবে।’

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ে একাডেমিক কাউন্সিলের জরুরি সভায় উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে সকল অনুষদের ডিনবৃন্দ, বিভাগীয় প্রধানগণ ও বিশ্ববিদ্যালয়ের সিনিয়র অধ্যাপকবৃন্দ অধিভুক্ত কলেজের অধ্যক্ষগণ উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 88 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।

Design & Developed By : amdads.website