Voice of SYLHET | logo

২৪শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ | ৭ই মে, ২০২১ ইং

করোনায় এক বছরে ওসমানীনগরের ৫০ লন্ডনীর মৃত্যু

প্রকাশিত : ফেব্রুয়ারি ০৫, ২০২১, ১৭:৫৪

করোনায় এক বছরে ওসমানীনগরের ৫০ লন্ডনীর মৃত্যু

নিজস্ব প্রতিবেদকঃ যুক্তরাজ্যে করোনা পরিস্থিতির ভয়াবহতায় উদ্বিগ্ন হয়ে পড়েছেন সিলেটের প্রবাসী অধ্যুষিত ওসমানীনগর উপজেলাবাসী। প্রায় প্রতিদিন করোনায় প্রিয়জন হারানোর সংবাদে দেশে থাকা স্বজনরা দিশাহারা হয়ে পড়েছেন। যুক্তরাজ্যে গত এক বছরে ওসমানীনগর উপজেলার বিভিন্ন এলাকার প্রায় ৫০ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। প্রতিদিন উপজেলার বিভিন্ন জায়গায় সামাজিক সংগঠনের আয়োজনে যুক্তরাজ্যে করোনায় আক্রান্তদের সুস্থতা কামনায় দোয়া মাহফিল চলছে। ওসমানীনগর উপজেলাবাসী ও যুক্তরাজ্যে বসবাসকারী উপজেলার একাধিক প্রবাসীরা জানান, ওসমানীনগর উপজেলার উল্লেখযোগ্য সংখ্যক লোক যুক্তরাজ্য প্রবাসী।

গত বছরের মার্চে বৈশ্বিক মহামারী করোনাভাইরাস দেখা দিলে যুক্তরাজ্য ও বাংলাদেশে এর থাবায় অনেকে আক্রান্ত হলেও মৃত্যুর হার কম ছিল। করোনার দ্বিতীয় ধাক্কায় বাংলাদেশের পরিস্থিতি বিশেষ করে মৃত্যুর হার কম হলেও যুক্তরাজ্যে ভয়াবহ পরিস্থিতি দেখা দেয়। আক্রান্ত ও মৃত্যুর মিছিলে ওসমানীনগর উপজেলার বাসিন্দাদের সংখ্যাও কম নয়।

যুক্তরাজ্য প্রবাসী সিদ্দিক হোসেন বলেন, যুক্তরাজ্যে করোনা পরিস্থিতিতে আমরা ভালো নেই।ঘরে ঘরে করোনা আক্রান্ত রোগী। প্রতিদিন আমাদের পরিচিতদের মৃত্যুর মিছিল আমাদেরকে মানসিকভাবে দুর্বল করে দিচ্ছে।

যুক্তরাজ্য প্রাবাসী সিরাজুল ইসলাম গজনভী বলেন, ‘করোনা পরিস্থিতিতে যুক্তরাজ্যে বাঙালি কমিউনিটির অর্থনীতিতে প্রভাব পড়েছে। প্রতিদিন মৃত্যুর মিছিলের পাশাপাশি ব্যবসা-বাণিজ্যে মন্দা দেখা দিয়েছে।

গোয়ালাবাজার ইউনিয়নের চেয়ারম্যান আতাউর রহমান মানিক বলেন, উপজেলার অধিকাংশ পরিবারের সদস্য লন্ডনে রয়েছেন। করোনা পরিস্থিতিতে ঘরে ঘরে আক্রান্ত হওয়ায় রেমিট্যান্সের উপরেও প্রভাব পড়ছে। আমরা লন্ডনসহ বিভিন্ন দেশে থাকা আমাদের প্রবাসীদের নিয়ে চিন্তিত। আল্লাহর দরবারে দোয়া করি আমাদের প্রবাসীদের জন্য।

মসজিদে মসজিদে দোয়া ও মিলাদ মাহফিল: প্রবাসীদের আশু সুস্থতা কামনা করে শুক্রবার উপজেলার সব মসজিদে জুমার নামাজের পর মোনাজাতে প্রবাসীদের জন্য দোয়া করেছেন মুসল্লিরা। তারা প্রবাসীদের কুদরত দিয়ে রক্ষার জন্য আল্লাহর দরবারে আহাজারি করেন।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 112 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।

Design & Developed By : amdads.website