Voice of SYLHET | logo

২১শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ | ৫ই মার্চ, ২০২১ ইং

২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু কমলেও শনাক্ত বেড়েছে

প্রকাশিত : ফেব্রুয়ারি ১৯, ২০২১, ১৯:২১

২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু কমলেও শনাক্ত বেড়েছে

নিউজ ডেস্কঃ-

করোনা-ভাইরাসে গত ২৪ ঘণ্টায় (গতকাল বৃহস্পতিবার সকাল ৮ ঘটিকা হতে আজ শুক্রবার সকাল ৮ ঘটিকা পর্যন্ত) ৮ জনের মৃত্যু হয়েছে। এ সময় করোনায় সংক্রমণে আক্রান্ত হয়ে শনাক্ত হয়েছেন ৪০৬ জনের। আজ শুক্রবার স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

গতদিনের তুলনায় করোনায় মৃত্যু কমলেও শনাক্তের সংখ্যা বেড়েছে। গতদিন করোনাভাইরাসে ১৫ জনের মৃত্যু হয়েছিল। আর করোনার সংক্রমণ শনাক্ত হয়েছিল ৩৯১ জনের।

আজকের বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, এখন পর্যন্ত দেশে মোট ৫ লাখ ৪২ হাজার ৬৭৪ জনের করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে। এর মধ্যে ৮ হাজার ৩৩৭ জনের মৃত্যু হয়েছে। আর সুস্থ হয়েছেন ৪ লাখ ৯০ হাজার ৪৬৮ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫৩৬ জন।

গত ২৪ ঘণ্টায় ১৪ হাজার ২৩২ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষা বিবেচনায় রোগী শনাক্তের হার ২ দশমিক ৮৫ শতাংশ। গত ২৪ ঘণ্টায় যে ৮ জনের মৃত্যু হয়েছে, তাঁদের মধ্যে পুরুষ ৬ জন, নারী ২ জন। তাঁদের সবাই মারা গেছেন হাসপাতালে।

বাংলাদেশে গত বছরের ৮ মার্চ প্রথম করোনা রোগী শনাক্ত হয়। দেশে সংক্রমণ শুরুর দিকে রোগী শনাক্তের হার কম ছিল। গত মে মাসের মাঝামাঝি থেকে সংক্রমণ বাড়তে শুরু করে। আগস্টের তৃতীয় সপ্তাহ পর্যন্ত সেটি ২০ শতাংশের ওপরে ছিল। এরপর থেকে নতুন রোগীর পাশাপাশি শনাক্তের হারও কমতে শুরু করেছিল। মাস দুয়েক সংক্রমণ নিম্নমুখী থাকার পর গত নভেম্বরের শুরুর দিক থেকে নতুন রোগী ও শনাক্তের হারে ঊর্ধ্বমুখী প্রবণতা শুরু হয়। তবে ডিসেম্বর থেকে সংক্রমণ আবার কমতে শুরু করে। তিন সপ্তাহের বেশি সময় ধরে রোগী শনাক্তের হার ৫ শতাংশের নিচে।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 48 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।

Design & Developed By : amdads.website