Voice of SYLHET | logo

২৪শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ | ৮ই মার্চ, ২০২১ ইং

প্রধানমন্ত্রীর উপহার পেলেন কানাইঘাটে ১৯৩টি ভূমিহীন ও গৃহহীন পরিবার

প্রকাশিত : জানুয়ারি ২৪, ২০২১, ১০:২৮

প্রধানমন্ত্রীর উপহার পেলেন কানাইঘাটে ১৯৩টি ভূমিহীন ও গৃহহীন পরিবার

রেজাউল করিম সোহেল:-

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল দেশের কোনো মানুষ আশ্রয়হীন থাকবে না। পিতার সেই স্বপ্ন পূরণে মুজিববর্ষ উপলক্ষে সারাদেশের গৃহহীন-ভূমিহীনদের ‘স্বপ্নের ঠিকানা’ উপহার দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রায় ৭০ হাজার ভূমিহীন-গৃহহীন পরিবার পেলেন আধাপাকা বাড়ি।

সিলেটের কানাইঘাট উপজেলায় স্বপ্ন নীড়ের ১৯৩টি সেমি পাকা ঘর হস্তান্তর করা হয়েছে। ২৩ জানুয়ারি সকাল ৯টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মুজিববর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কর্মসূচির উদ্বোধন করেন।

পরে কানাইঘাট উপজেলার আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতাভুক্ত ১৯৩টি পরিবারের কাছে ঘরের চাবি ও জমির দলিল তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম।

এ সময় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক জনাব এম কাজী এমদাদুল ইসলাম বলেন, মুজিবর্ষ উপলক্ষে শেখ হাসিনা অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে সারাদেশে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রায় ৭০ হাজার গৃহহীন ও ভূমিহীন পরিবারের মধ্যে ঘর উপহার দিয়ে পৃথিবীর মধ্যে নজির সৃষ্টি করেছেন। তাঁরই দিক নির্দেশনায় সিলেটের প্রতিটি উপজেলা পর্যায়ে যাচাই বাছাই করে প্রকৃত ভূমিহীনদের চিহ্নিত করেছি এবং কানাইঘাটে ১৯৩টি পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর উপহারের ঘর হস্তান্তর করা হয়েছে।

কানাইঘাট উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা অডিটোরিয়ামে নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জীর সভাপতিত্বে ও সহকারী কমিশনার (ভূমি) আবিদা সুলতানার পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ সিরাজুল ইসলাম।

আরো উপস্থিত ছিলেন, সিলেট প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি এম.এ হান্নান, কানাইঘাট উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক মেয়র লুৎফুর রহমান, পৌর মেয়র নিজাম উদ্দিন, কানাইঘাট সার্কেলের সিনিয়র এএসপি আব্দুল করিম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ শাকির, মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজা বেগম, থানার অফিসার ইনচার্জ তাজুল ইসলাম, সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিক ও উপকার ভোগী পরিবারবর্গ।

এ সময় উপকার ভোগীরা আশ্রয়ণ প্রকল্প ঘরের চাবি ও দলিল পেয়ে অনেকে অশ্রুসিক্ত হয়ে পড়েন এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করের।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 89 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।

Design & Developed By : amdads.website