Voice of SYLHET | logo

৮ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ | ২১শে এপ্রিল, ২০২১ ইং

শিশুদের মক্তবমুখী করতে ‘BUWF’র সুন্নাহ সামগ্রী বিতরন 

প্রকাশিত : মার্চ ০৭, ২০২১, ১৬:২৭

শিশুদের মক্তবমুখী করতে ‘BUWF’র সুন্নাহ সামগ্রী বিতরন 

মোহাম্মদ তাজুল ইসলামঃ-

মুসলিম শিশুদের ইসলামি মৌলিক শিক্ষার ক্ষেত্র হিশাবে যুগ যুগ ধরে  সকাল বেলার সবাহী মক্তব এর অবদান অনস্বীকার্য।

কালের বিবর্তন আর অতি অধুনা অভিভাকদের বেখেয়ালিপনায় মক্তববিমুখ হচ্ছে আজকের শিশুরা!

গতকাল সিলেট সদর উপজেলার ১নং জালালাবাদ ইউপিতে শিশুদের মক্তব শিক্ষায় উৎসাহী করতে “সবার শিক্ষা”  ক্যাম্পেইন আয়োজন করে “বদর উদ্দিন বাচ্চু ওয়েলফেয়ার ফাউন্ডেশনের”(BUWF)।

শিশুদের কোরআন শিক্ষা এবং ইসলাম সম্পর্কে প্রাথমিক মৌল জ্ঞানার্জনের উত্তম শিক্ষা কেন্দ্র হলো এ কোরআনি মক্তবসমূহ। এখান থেকে শিশুরা কোরআনের তেলাওয়াত শেখার পাশাপাশি নামাজ-রোজার নিয়ম কানুন, জরুরি মাসআলা-মাসায়িল, দোয়া-কালাম ইত্যাদি শিখতে পারে। কিন্তু এমন পাঠশালা থেকে এখন আর অবধারিত রোজ সকালে কোরআনের আওয়াজ কঁচিকাঁচা শিশুদের কন্ঠ থেকে বের হয় না। শিশুদের অভিবাবকদের অবহেলার কারনে মসজিদের ইমাম সাহেবরা এখন মক্তবে কোরআন পড়ানোর আগ্রহ হারিয়ে ফেলেছে। যার কারনে এলাকার শিশু কিশোররা কোরআন শিক্ষা থেকে বঞ্চিত হচ্ছে।

‘BUWF’প্রতিষ্ঠালগ্ন থেকেবিভিন্ন সমাজসেবামূলক কার্যক্রম চালিয়ে আসছে ।শিশুদের মক্তবমুখী করতে আগামীতে এধরেনের কার্যক্রম অব্যাহত রাখবেন বলে  আশ্বাস দিয়েছেন সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান বদরউদ্দিন বাচ্চু।

আজকের শিশুরা মক্তববিমুখ হলে আগামি প্রজন্ম হবে দ্বীনবিমুখ,একারনে ‘BUWF’বিভিন্ন মক্তবে সুন্নাহ সামগ্রী বিতরনে করে।

এসময় উপস্থিত ছিলেন,দিগলবাঁক নোয়াগাঁও ঈদগাহ জামে মসজিদের ইমাম ও খতিব মাও.ইমামুল হক, হাজী আব্দুল কাদির, ময়না মিয়া,হবি মিয়া,ওয়ারিছ উদ্দিন,সফিক আলী,কমান্ডার আসখ আলী,নইম উদ্দিন,আব্দুর রহিম,নূর ইসলাম সাহেবগণ।উপস্থিত ছিলেন ফাউন্ডেশনের সদস্যবৃন্দ ও অন্যতম প্রবাসী সদস্য হাফিজ আব্দুলাহ আল-মামুন প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 204 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।

Design & Developed By : amdads.website