Voice of SYLHET | logo

১২ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | ২৫শে জানুয়ারি, ২০২২ ইং

সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ে থাকবে গবেষণার সুযোগ

প্রকাশিত : December 09, 2019, 20:09

সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ে থাকবে গবেষণার সুযোগ

সিলেট প্রতিনিধিঃ

সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের প্রাতিষ্ঠানিক যাত্রার পর গবেষণার সব সুযোগ-সুবিধা থাকবে। এখানে আন্তর্জাতিক মানের গবেষণা হবে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ডা. মোর্শেদ আহমদ চৌধুরী।
রোববার অস্থায়ী কার্যালয়ে সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপন ও কার্যক্রমের অগ্রগতি নিয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এমন তথ্য জানান।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি অনুযায়ী জাতীয় সংসদে দেশের চিকিৎসা ক্ষেত্রে উচ্চশিক্ষা গবেষণা, সেবার মান, সুযোগ-সুবিধা সম্প্রসারণ ও উন্নয়নের নিমিত্তে ‘সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয় আইন-২০১৮’ পাস করা হয়। এরপর সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয় আইন-২০১৮ অনুযায়ী বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর রাষ্ট্রপতি চার বছর মেয়াদে আমাকে প্রথম ভাইস-চ্যান্সেলর হিসেবে নিয়োগ দেন। একই বছরের ২০ নভেম্বর ভাইস-চ্যান্সেলর পদে যোগদানের পর আনুষ্ঠানিকভাবে বিশ্ববিদ্যালয়ের যাত্রা শুরু হয়।

কাজের অগ্রগতি প্রসঙ্গে তিনি বলেন, বিশ্ববিদ্যালয় স্থাপন প্রকল্পের জন্য সিলেটের দক্ষিণ সুরমার গোঁয়ালগাও মৌজার ৫০.২২ একর হাজরাই মৌজার ৩০.০৯ একরসহ সর্বমোট ৮০.৩১ একর ভুমি ১৩৮.১৫ কোটি টাকা মূল্যে অধিগ্রহণের অনুমতিপত্র পাওয়া গেছে। ডিসির সঙ্গে বিশ্ববিদ্যালয় প্রয়োজনীয় যোগাযোগ রক্ষা করে সার্বিক কাজটি দ্রুত এগিয়ে নিতে যথারীতি কাজ করে যাচ্ছে। এছাড়া ডিপিপি ও মাস্টার প্ল্যান তৈরির জন্য স্থাপত্য অধিদফতরের দুইজন স্থপতি, গণপূর্ত অধিদফতরের দুইজন নির্বাহী প্রকৌশলী ও একজন কনসালটেন্ট নিযুক্ত হয়েছেন। তাদের তত্ত্বাবধানে কার্যক্রম পরিচালনা হচ্ছে।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 140 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।