Voice of SYLHET | logo

১৪ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ | ২৮শে জুন, ২০২২ ইং

কমতে শুরু করেছে সিলেটের নদ-নদীর পানি

প্রকাশিত : July 17, 2019, 16:40

কমতে শুরু করেছে সিলেটের নদ-নদীর পানি

নিজস্ব প্রতিবেদক:

সিলেট বিভাগের সবক’টি নদ নদীর পানি কমতে শুরু করেছে। যার কারণে ক্রমশ সিলেট অঞ্চলে বন্যা পারিস্থতি উন্নতি হওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানা গেছে।

বন্যা পুনর্বাসন ও সতর্কীকরণ কেন্দ্র এর তথ্য অনুযায়ী, অাজ বুধবার সন্ধ্যা ৬টায় কুশিয়ারার আমলশীদ পয়েন্টে পানি বিপৎসীমার ৭১ সেন্টিমিটার, শেওলা পয়েন্টে ৬৭ সেন্টিমিটার এবং শেরপুর পয়েন্টে ৪৯ সেন্টিমিটার ওপর দিয়ে পানি প্রবাহিত হচ্ছিল।

এছাড়া সুরমার কানাইঘাট পয়েন্টে পানি ৮৪ সেন্টিমিটার ও সিলেট পয়েন্টে ৩৯ সেন্টিমিটার ওপর দিয়ে এবং জৈন্তাপুরের সারী নদীর পানি সারী পয়েন্টে ১০৮ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে।

সিলেটের নিম্নাঞ্চলে কয়েকটি এলাকায় বন্যা অপরিবর্তিত অবস্থায় রয়েছে। সিলেট নগরের তালতলা, ইপশহর ও মাছিমপুর সহ বেশ কয়েকটি এলাকায় সুরমা নদীর পানি ডুকলেও নদীর পানি কমতে শুরু করায় এসব এলাকার পানি নামতে শুরু করেছে। এছাড়া সিলেটের বিভিন্ন উপজেলায় পৌর ও ইউনিয়ন এলাকায় রাস্তা-ঘাট পানির নিচে থাকায় এখনও যান চলাচল বন্ধ রয়েছে। বন্ধ রয়েছে সিলেটের সবকটি পাথর কোয়ারি, ফলে বেকার বসে আছেন লক্ষাধিক পাথর শ্রমিক।

সিলেট অাবহাওয়া অফিসের অাবহাওয়াবিদ সাঈদ অাহমদ চৌধুরী ভয়েসঅবসিলেট‘কে বলেন, ‘গতকাল মঙ্গলবার সিলেটে ৫ মিলিমিটার বৃষ্টি হলেও অাজ বুধবার বৃষ্টিপাত হয়নি। বুধবার সিলেটে সর্বনিম্ন তাপমাত্রা ছিলো ২৫ ডিগ্রী সেলসিয়াস এবং সর্ব্বোচ্চ তাপমাত্রা ছিলো ৩৪ দশমিক ৭ ডিগ্রী সেলসিয়াস। বৃষ্টিপাত না হলে বন্যা পরিস্থিতির অারো উন্নতি হবে।’

#ভয়েসঅবসিলেট/এমএইচ

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 738 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।