Voice of SYLHET | logo

৭ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | ২০শে জানুয়ারি, ২০২২ ইং

১৬ পদক জিতে দিন শেষ করলো বাংলাদেশ

প্রকাশিত : December 03, 2019, 08:38

১৬ পদক জিতে দিন শেষ করলো বাংলাদেশ

নিউজডেস্কঃ

গত ২৭ নভেম্বর ভলিবল দিয়ে শুরু হয় সাউথ এশিয়ান গেমসের (এসএ গেমস) খেলা। তবে গতকাল জমকালো উদ্বোধনী অনুষ্ঠানের মাধ্যমে শুরু হয় এসএ গেমসের আনুষ্ঠানিকতা। আর পদক গণনার শুরু হয়েছে আজকে থেকে। পদক গণনা শুরু হওয়ার প্রথম দিনেই বাংলাদেশ জিতেছে ১৬টি পদক।

এবারে ২৬টি ডিসিপ্লিনের মধ্যে ২৫টিতে অংশ নিচ্ছে বাংলাদেশ। সর্বোচ্চ পদক জয়ের লক্ষ্য নিয়ে নেপাল গেছে বাংলাদেশের অ্যাথলেটরা। সে লক্ষ্যে প্রথম দিনেই বাংলাদেশের ঝুলিতে গেছে ১টি সোনা, ২টি রুপা ও ১৩টি ব্রোঞ্জসহ ১৬টি পদক।

দিনের শুরুতেই বাংলাদেশ পেয়েছে সোনার দেখা। তায়কোয়ান্দোর পুরুষ একক পুমসে ইভেন্টে বাংলাদেশকে সোনা এনে দেন দিপু চাকমা। ভারতের প্রতিযোগীকে হারিয়ে দেশকে আনন্দে ভাসান রাঙামাটির দীপু।

তবে এ আসরে বাংলাদেশকে প্রথম পদক এনে দেন হুমাইরা আক্তার। ললিতপুর কারাতে ট্রেনিং সেন্টারে অনুষ্ঠিত ব্যক্তিগত কাতায় হুমাইরা আক্তার অন্তরা তৃতীয় হয়ে ব্রোঞ্জ জেতেন।

ছেলেদের পুমসে ইভেন্টে দুটি ব্রোঞ্জ জেতে বাংলাদেশ। পুমসে একক ১৭ থেকে ২৩ ইভেন্টে ব্রোঞ্জ পেয়েছেন কামরুল ইসলাম। এছাড়া মেহেদী হাসান ২৩ থেকে ২৯ ইভেন্টে ব্রোঞ্জ পেয়েছেন। অন্যদিকে পুমসে পেয়ার ১৭ থেকে ২৩ ইভেন্টে ব্রোঞ্জ জেতেন নুরুদ্দিন হোসেন ও রুমা খাতুন। এছাড়া কারাতের দুটি ইভেন্টে রুপা জিতেছে বাংলাদেশের কারাতেকারা।

পুরুষ একক কুমি অনূর্ধ্ব-৫৫ কেজিতে রুপা জেতেন মোস্তফা কামাল। এছাড়া মেয়েদের একক কুমি অনূর্ধ্ব-৫৫ কেজিতে রুপা জেতেন বন্যা। ছেলেদের একক কাতায় দেশকে ব্রোঞ্জ এনে দেন হাসান খান সান। ছেলে ও মেয়েদের দলীয় কাতায়ও ব্রোঞ্জ জেতে বাংলাদেশ। এছাড়া পুরুষ অনূর্ধ্ব-৮৪ কেজি কুমিতে মোহাম্মদ রমজান, +৮৪ কেজিতে আতিকুর রহমান ব্রোঞ্জ জিতেছেন। মেয়েদের অনূর্ধ্ব-৫০

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 189 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।