Voice of SYLHET | logo

১১ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | ২৪শে জানুয়ারি, ২০২২ ইং

বিকাশ অ্যাপ থেকে সরাসরি ভিসা কার্ডের বিল দেওয়া যাবে

প্রকাশিত : November 30, 2019, 16:15

বিকাশ অ্যাপ থেকে সরাসরি ভিসা কার্ডের বিল দেওয়া যাবে

ভয়েসঅবসিলেট ডেস্ক :: একটু পরেই খুব জরুরি মিটিংয়ে যাবেন শাহরিয়ার আহমেদ। তখনই ফোনে মেসেজ এলো আজই ক্রেডিট কার্ডের বিল দেওয়ার শেষ দিন। এর মধ্যে বিল না দিলে বাড়তি চার্জ দিতে হবে। কিন্তু এ মুহূর্তে অফিস থেকে বের হওয়া একদমই সম্ভব নয়। তার ওপর শাহরিয়ার যে ব্যাংকের ক্রেডিট কার্ড ব্যাবহার করেন, সে ব্যাংকে তার অ্যাকাউন্টও নেই।

প্রতি মাসেই এভাবে ব্যাংকে গিয়ে ভিসা কার্ডের বিল পে করতে বেশ ঝক্কি পোহাতে হয় শাহরিয়ারকে। সমস্যাটা বসের সঙ্গে শেয়ার করতেই বস বললেন, বিকাশ অ্যাপ থেকে কার্ডের বিল পে করে দিতে। শাহরিয়ার সঙ্গে সঙ্গে তার বিকাশ অ্যাপ থেকে পে-বিল অপশনে গিয়ে ক্রেডিট কার্ডের বিল দিয়ে দিলেন। মুহূর্তেই মিটে গেল ঝামেলা। এখন নিশ্চিন্তে মিটিংয়ে যেতে পারবেন শাহরিয়ার।

শাহরিয়ারের মতো যারা ক্রেডিট কার্ডের পেমেন্ট করা নিয়ে প্রতিনিয়ত ঝামেলা পোহাচ্ছেন, তাদের জন্য ঘরে বসেই সব ব্যাংকের ভিসা ক্রেডিট কার্ড থেকে বিল পে করার সুযোগ নিয়ে এসেছে বাংলাদেশের সবচেয়ে বড় মোবাইল আর্থিক সেবাদানকারী প্রতিষ্ঠান ‘বিকাশ’। এর ফলে যে কোনো সময়, যে কোনো জায়াগা থেকে বিকাশ অ্যাপে লগইন করে ‘পে-বিল’ অপশন থেকে সহজেই ক্রেডিট কার্ডের বিল পরিশোধ করা যাবে। তাছাড়া বিকাশ অ্যাকাউন্টে টাকা না থাকলে ‘অ্যাড মানি’ দিয়ে ব্যাংক থেকে নিজের বিকাশ অ্যাকাউন্টে টাকা এনেও দেওয়া যাবে বিল। এছাড়া সারাদেশে যে কোনো এজেন্ট পয়েন্ট থেকে ক্যাশ-ইন করেও বিল পে করা যাবে।

বিকাশ অ্যাপের মাধ্যমে ভিসা কার্ডের বিল দেওয়ার পদ্ধতিটি একদম সহজ। এজন্য প্রথমে আপনাকে বিকাশ অ্যাপে লগইন করে পে বিল অপশনে যেতে হবে। সেখান থেকে ভিসা ক্রেডিট কার্ড বিল অপশনে গিয়ে ভিসা কার্ড নম্বর লিখতে হবে। তারপর শর্ত দেখে, বিলের পরিমাণ দিয়ে নিজের বিকাশ অ্যাকাউন্টের পিন নম্বর দিয়ে নিচে ‘ট্যাপ অ্যান্ড হোল্ড টু পে বিল’ অপশনে ট্যাপ করে রাখতে হবে। সঙ্গে সঙ্গেই দেওয়া হয়ে যাবে আপনার ক্রেডিট কার্ডের বিল।

বিকাশ অ্যাপে ভিসা ক্রেডিট কার্ডের বিল পে করার জন্য গুগল প্লে-স্টোর থেকে অ্যাপটি ডাউনলোড করতে হবে। বিকাশ অ্যাকাউন্ট না থাকলে জাতীয় পরিচয়পত্র দিয়ে মুহূর্তেই খোলা যাবে অ্যাকাউন্ট। তারপর সাইন-ইন শেষে লগইন করলেই উপভোগ করা যাবে এ সেবা। আর ইতোমধ্যেই যাদের বিকাশ অ্যাকাউন্ট আছে, তারা শুরুতেই অ্যাপে লগইন করে এ সেবা উপভোগ করতে পারবেন।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 239 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।