Voice of SYLHET | logo

৭ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | ২০শে জানুয়ারি, ২০২২ ইং

দোয়ারাবাজারে ব্রিজ সস্কারের উদ্দ্যোগ নেই, বিপাকে যান চালকরা

প্রকাশিত : November 27, 2019, 20:30

দোয়ারাবাজারে ব্রিজ সস্কারের উদ্দ্যোগ নেই, বিপাকে যান চালকরা

ইসমাইল হোসাইন, দোয়ারাবাজার:

সুনামগঞ্জ জেলার দোয়ারা বাজার উপজেলাধীন বাংলা বাজার ইউনিয়নের বরইউড়ইস্থ বাংলা বাজারের ১নম্বর ব্রিজটি ভয়াবহ জরাজীর্ণ হয়ে গেছে। দীর্ঘদিন ধরে সংস্কাররনা হওয়ায় অাতঙ্ক নিয়ে ব্রিজ পারাপার হন স্থানীয় সাধারণ জনসাধারণ।

সরেজমিন ব্রিজ এলাকা ঘুরে দেখা গেছে, ব্রিজের দু’পাশে মাটির যেন অস্তিত্ব নেই। ব্রিজের দুইপাশে বিশাল কূপখননের মতো গর্ত দেখা দিয়েছে। বিশেষ করে ব্রিজের পশ্চিমাংশের মাটিগুলো ব্রিজ থেকে সম্পন বিপরীতে অবস্থান, দেখে মনে হয় এ যেন মরণফাঁদ।প্রতিনিয়ত কোন না কোন দুর্ঘটনা এখানকার স্বাভাবিক ব্যপার। সড়কের ব্রিজের সস্কারে দীর্ঘদিন থেকে কোনো উদ্দ্যোগ না থাকায় অনেকটা ঝুঁকি নিয়ে পারাপার হন যান চালকরা।
সড়কের ব্রিজটির ধারন ক্ষমতা নিম্নমানের যা ব্রিজ দেখে উপলব্দি করা যায়। ব্রিজের কিছু অংশ ভেঙ্গে পড়ে আছে মাটিতে। অথচ এটি একমাত্র ব্রিজ যার ওপর দিয়ে যাতায়াত করতে হয় ৩টি ইউনিয়নের মানুষের।

একজন পথচারী বলেন, আমারা ভুক্তভোগী। ব্রিজের ককারণে আমাদের বিপাকের অন্ত নেই। তিনি বলেন, আপনারা হয়ত বা জানেন কিছুদিন পূর্বে একজন যুবক ব্রিজের জরাজীর্ণতার কারণে অনাকাঙ্ক্ষিতভাবে ব্রিজের নিচে পরে তাৎক্ষণিক প্রাণ হারায়। কিন্তু তারপরও স্থানীয় প্রতিনিধিগন ও প্রশাসনিকভাবে কোন স্থায়ী ব্যবস্থা নেওয়া হয়নি।

সিএনজি অটোরিকশা চালক সাদ্দাম হোসেন বলেন পেটের তাগিদে, পরিবারের প্রয়োজনে সিএনজি চালাই কিন্তু জীবনের ঝুঁকি নিয়ে ব্রিজটি পার হতে হয়। না জানি কখন ধ্বসে যায়। সারাক্ষণ আতঙ্কে থাকি। বিশেষ করে ইঞ্জিল চালিত ভারি যান চলাচল খুবই ভায়াবহ।

স্থানীয়রা জানান, দেশ ডিজিটালাইজেশন হচ্ছে। কিন্তু দেশের বিভিন্ন এলাকার রাস্তাঘাট-ব্রিজের অবস্থা ভঙ্গুর। ব্রিজটি অবলম্বে সংস্কারের জন্য প্রশাসনে দৃষ্টি কামনা করেন তারা।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 235 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।