Voice of SYLHET | logo

৭ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | ২০শে জানুয়ারি, ২০২২ ইং

বিদ্যালয়ের নামের ভুল শোধরানো হলো ৩৫ বছর পর

প্রকাশিত : November 26, 2019, 09:36

বিদ্যালয়ের নামের ভুল শোধরানো হলো ৩৫ বছর পর

 

মৌলভীবাজার প্রতিনিধিঃ

মৌলভীবাজারের জুড়ী উপজেলায় বশিরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নামে ‘শ’ এর স্থলে ‘ছ’ লাগিয়ে ৩৫ বছর আগের ভুল ঠিক করে নতুন নামকরণ করা হলো বাছিরপুর সরকারি প্রাথমিক বিদ‌্যালয়।

বিদ্যালয়ের নাম পরিবর্তন করতে এলাকাবাসীর দীর্ঘদিনের দাবির প্রেক্ষিতে এক মতবিনিময় সভায় এই নতুন নামকরণ করা হয়।

জনসাধারণের দাবির প্রেক্ষিতে গেল শনিবার (২৩ নভেম্বর) দুপুরে স্কুলের হলরুমে স্কুল পরিচালনা কমিটির আয়োজনে নাম পরিবর্তন নিয়ে মতবিনিময় সভাটি হয়। পরিচালনা কমিটির সভাপতি ও বিআরডিবির চেয়ারম্যান এম এ সালামের সভাপতিত্বে ও নিবুল চন্দ্র দাশের পরিচালনায় মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন পশ্চিম জুড়ী ইউনিয়নের চেয়ারম্যান শ্রীকান্ত দাশ।

বিশেষ অতিথি ছিলেন স্কুলের সাবেক প্রধান শিক্ষক রনধীর দাশ চৌধুরী, অতিকা অধিকারী, কাইয়ুম ভূঁইয়া, কাজী আমজাদ হোসেন, ইসমাঈল হোসেন, দৈনিক জাগরণ প্রতিনিধি আশরাফ আলী ও স্কুলের এলামনাই এসোসিয়েশনের সাধারণ সম্পাদক আফজাল হোসাইন হাসান প্রমূখ।

বিদ্যালয়টির নাম পরিবর্তন করে বশিরপুরের জায়গায় ‘বাছিরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়’ করার দাবি ছিল এলাকার জনসাধারণের।

বিদ্যালয়টি জুড়ী উপজেলার পশ্চিমজুড়ী ইউনিয়নের বাছিরপুরে প্রতিষ্ঠিত হয় ১৯৮৪ সালে। কয়েকজন শিক্ষানুরাগী ও ইউনিয়নের তৎকালীন চেয়ারম্যান মঈন উদ্দিন মইজনের একান্ত প্রচেষ্টায় প্রতিষ্ঠা লাভ করে বিদ্যালয়টি।

ভুলবশত বিদ্যালয়টির নাম বাছিরপুরের পরিবর্তে বশিরপুর হয়ে যায়। এরপর থেকেই বিদ্যালয়টি বশিরপুর নামে পরিচিতি পায়। কিন্তু স্থানীয়রা এ নাম পরিবর্তনের দাবি করেন।

মতবিনিময় সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিরুপমা দাশ, বিন্দু দাশ, হরকুমার দাশ ও দাতা সদস্য সঞ্জিত পাল।

উপস্থিত ছিলেন স্কুলের দাতা পরিবারের সদস্য ও এলাকার গণমান্য ব্যক্তিবর্গ।

মতবিনিময় সভায় উপস্থিত সবার সর্বসম্মতিক্রমে বিদ্যালয়টির নাম পরিবর্তনের সিদ্ধান্ত গৃহীত হয়।

সংবাদটি শেয়ার করুন

সংবাদটি পড়া হয়েছে 250 বার

যোগাযোগ

অফিসঃ-

উদ্যম-৬, লামাবাজার, সিলেট,

ফোনঃ 01727765557

voiceofsylhet19@gmail.com

সামাজিক যোগাযোগ

সম্পাদক মন্ডলি

ভয়েস অফ সিলেট ডটকম কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।